Logo
শিরোনাম :
কক্সবাজারের কলাতলী টিএন্ডটি পাহাড়ে বসতবাড়ী উচ্ছেদে গুলিবর্ষণ, ৩ সাংবাদিক আহত কক্সবাজার সদর যুবলীগের বর্ধিত সভায়…. জালালাবাদ-পোকখালী-ইসলামাবাদ-পিএমখালী যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষনা বান্দরবানে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাংবাদিকতার যোগ‍্যতা সংক্রান্ত আইনের খসড়া সরকারের কাছে পাঠানো হয়েছে টেকনাফে হোয়াইক্যং হাইওয়ে থানায় কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালিত ধর্ষণের শিকার এক নারীর গল্প! টেলরের শতক, শাহীনের ৫ উইকেটের দিনে পাকিস্তানের জয় ছক্কার রেকর্ডের ম্যাচে গেইলের ৯৯ শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো তুরস্ক, নিহত ৪ রোহিঙ্গা সন্ত্রাসী’ গ্রুপের প্রধান সালমান শাহ আটক ফ্রান্সে নবীর অবমাননা’ নিয়ে টেকনাফ হোয়াইক্যংয়ের ইসলামপন্থীদের ব্যাপক বিক্ষোভ মিছিল

এইচএসসি পরীক্ষার বিষয়ে গুজবে কান না দেয়ার আহবান

ডেস্ক রিপোর্ট। / ৪০ বার
আপডেট সময় : শনিবার, ২৯ আগস্ট, ২০২০

 

এই মুহুর্তে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিস্থিতি নেই। শনিবার (২৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তৃতা অবলম্বনে অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে এমনটি জানান শিক্ষামন্ত্রী দীপু মণি। এসময় এইচএসসি পরীক্ষার বিষয়ে গুজবে কান না দেয়ারও আহবান জানন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, প্রয়োজন হলে শিক্ষাবর্ষ বাড়ানো হবে।

এদিকে এ নিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি লক্ষ করা যাচ্ছে, শিক্ষা মন্ত্রণালয়ের নামে ভুয়া ফেসবুকে পেজ ও প্রোফাইল (মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড) খুলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন কাল্পনিক তারিখ ঘোষণা করে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সতর্ক থাকতে বিশেষভাবে অনুরোধ করা হলো। এ বিষয়ে গণমাধ্যমের সহযোগিতাও কামনা করা হচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, স্বাস্থ্য ঝুঁকি থাকায় কখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে এবং কখন এইচএসসি পরীক্ষা হবে সে বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনও। পরীক্ষা নেওয়ার উপযুক্ত পরিস্থিতি হলে নেওয়া হবে এবং পরীক্ষার তারিখ গণমাধ্যমের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। উপযুক্ত পরিবেশ হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হবে।

ভুয়া কোনও পেজের বা সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য বিশ্বাস না করতে সবার প্রতি আহ্বান জানায় মন্ত্রণালয়।

প্রয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজ দেখে নেওয়ার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর