Logo
শিরোনাম :
রামু থানা পুলিশের মাদক ও সন্ত্রাস বিরোধি সাড়াশি অভিযান শুরু মহেশখালীতে আলোচিত গফুর হত্যা মামলার আসামি গ্রেফতার গোদাগাড়ী উপজেলাতে গাছে গাছে আমের মুকুল মৌ মৌ মাছি আগামন ঈদগাঁও নদীর উপর গজালিয়া হয়ে ঈদগড় সংযোগ সেতু নির্মানের কাজ শুরু মহেশখালীর হোয়ানকে অত্যাধুনিক কসমেটিক দোকান শুভ উদ্বোধন চকরিয়ায় বাস-মাইক্রো সংঘর্ষে প্রাণ গেল ২ জনের, আহত ৯ ঈদগাঁওতে সড়ক দূর্ঘটনায় অল্পের জন্য রক্ষা পেল ২৫ জন যুবলীগ কর্মী টেকনাফের চাকমারকূল ক্যাম্প হতে ৫জন রোহিঙ্গা মাঝি অপহরণ মামলার প্রধান মামুন আটক কক্সবাজারের কাউন্সিলর বাবুর মৃত্যু :ঈদগাঁওর বিভিন্ন মহলের শোক  মহেশখালীর হোয়ানক বউ বাজারে বাণিজ্যিক ভাবে গাঁজাসহ বিভিন্ন মাদক বিক্রির অভিযোগ

কোহলিকে পিছনে ফেললেন বাবর আযম

স্পোর্টস ডেস্ক। / ৯৯ বার
আপডেট সময় : সোমবার, ৩১ আগস্ট, ২০২০

 

বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল প্রথম টি-টোয়েন্টি। তিন ম্যাচের সিরিজে রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের কাছে পাঁচ উইকেটে পরাস্ত হয় পাকিস্তান। সিরিজে ১-০ এগিয়ে যায় হোম ফেভারিটরা। স্বাভাবিকভাবে টেস্টের পর টি-টোয়েন্টিতেও মুখ থুবড়ে পড়ায় পাক শিবিরে হতাশা। তবে রোববার বাইশ গজে ব্যাট হাতে নজর কাড়লেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দুরন্ত ব্যাটিং করে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলিকে!
এমনিতেই প্রাক্তন পাক তারকারা বাবরকে কোহলির সঙ্গে তুলনা করে থাকেন। এবার সেই ডানহাতি ব্যাটসম্যানই ইংল্যান্ডের মাটিতে নয়া রেকর্ড গড়ে স্পর্শ করলেন ভারত অধিনায়কের মাইলস্টোন। একইসঙ্গে নাম লেখালেন অজি তারকা অ্যারন ফিঞ্চের পাশে। তা কী রেকর্ড গড়লেন বাবর আজম? কোহলি ও ফিঞ্চের মতোই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম দেড় হাজার রান পূর্ণ করলেন তিনি। এদিন মাঠে নামার আগে মাইলস্টোন থেকে ২৯ রান দূরে ছিলেন আজম। নিজের ৩৯তম ইনিংসে এই নজির গড়লেন তিনি।
তবে এখানেই শেষ নয়, একটি ক্ষেত্রে কোহলিকে টপকেও গেলেন তিনি। কুড়ি-বিশের খেলায় সর্বোচ্চ ব্যাটিং গড় (কমপক্ষে ৫০০ রানে) এখন আজমেরই। বর্তমানে টি-টোয়েন্টিতে তার গড় ৫০.৯০। এর আগে ৫০.৮০ গড় নিয়ে এই রেকর্ডের মালিক ছিলেন কোহলি। সেই সঙ্গে এও বলে রাখা দরকার, যে কোহলি বাবরের থেকে দ্বিগুণেরও বেশি ম্যাচ খেলেছেন। তাই নিঃসন্দেহে পাক অধিনায়কের পারফরম্যান্স প্রশংসার দাবি রাখে।
দেশের জার্সি গায়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক কোহলি। ৮২টি ম্যাচে তার ঝুলিতে ২৭৯৪ রান। তার পরই রয়েছেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিত শর্মা। ১০৮টি ম্যাচ খেলে তার সংগ্রহ ২৭৭৩ রান। এরপর তালিকায় রয়েছে কিউয়ি ওপেনার মার্টিন গাপ্তিল, পাক তারকা শোয়েব মালিক এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের নাম। খবর : সংবাদপ্রতিদিন’র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর