Logo
শিরোনাম :
গোদাগাড়ীর পিরিজপুরে জাগ্রত কালি মন্দির প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো গর্জনিয়ায় এক দিন মজুরের মৃত্যু !! চাঁপাই নবাবগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ রামুতে হরিনের মাংস বিক্রি,ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায় চাঁপাইনবাবগঞ্জে অসুস্থ পশু জবাই করে মাংস বিক্রি, আতঙ্কিত শহরবাসী চাঁপাইনবাবগঞ্জের ভারতীয় জাল রুপিসহ গ্রেফতার ৪ ছোট মহেশখালী ডেইলপাড়ায় চতুর্থ শ্রেণীর ছাত্র বলৎকার, গ্রেপ্তার ১, থানায় মামলা রোহিঙ্গাদের হাতে জাতীয় পরিচয় পত্র: জড়িতদের বিরুদ্ধে চলছে তদন্ত অশ্রুসিক্ত নয়নে দীর্ঘতম সৈকতে প্রতীমা বির্সজন বিরূপ প্রভাব পরিবেশে উখিয়ায় অপ্রতিরোধ্য বালি বাণিজ্য

উখিয়ায় কারসাজি করে সারের দাম বৃদ্ধির অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ / ২২ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

 

ভরা মৌসুমে আমন ধানের চারা রোপণ শেষ হলেও পরিচর্যায় ব্যস্ত কৃষক। অন্যদিকে ইউরিয়া সারের অতিরিক্ত দাম নেওয়ার কারণে সাধারণ কৃষকেরা হয়ে পড়েছেন দিশাহারা।

এমন অভিযোগ তুলেছে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের জনবহুল স্টেশন মরিচ্যা বজারের নুরুল ইসলাম নামের এক সার ডিলারের বিরুদ্ধে।

মকবুল হোসেন নামের এক কৃষক অভিযোগ করে বলেন নুরুল ইসলাম প্রকাশ (হানন্ডি) আমাদের থেকে ইউরিয়া সারের দাম নিচ্ছে ২০ থেকে ২২ টাকা করে। তবে বস্তায় দেখেছি ৫০ কেজি ৭শত টাকা কিন্তু সে আমাদের কাছ থেকে ৯৫০ টাকা করে নিচ্ছে, না হয় বিক্রি করবে না বলে সাফ বলে দেয়।

শুধু তাই নয় তার বিরুদ্ধে ওজনে কম দেওয়ারও অভিযোগ করেছেন পাগলীর বিল এলাকার আব্দুর রহমান নামের এক কৃষক। সে নাকি ১০ কেজি ইউরিয়া সার নিয়েছিল নুরুল ইসলাম এর দোকান থেকে তা অন্য দোকানে মেপে দেখেন সাড়ে নয় কেজি। এমন অভিযোগ আরো অনেকেই করেছে।

এদিকে উখিয়া উপজেলায় সরকারের তালিকাভুক্ত ১০জন সারের ডিলার রয়েছে। আমন ধান চাষের ভরা মৌসুমে সরকারের বেঁধে দেওয়া প্রতি বস্তা ইউরিয়া সার ৭শ টাকা দরে বিক্রয় করার কথা থাকলেও নানান অজুহাত ও কারসাজিকরে সারের দাম বৃদ্ধির করে চড়া দামে সার বিক্রি করছে এসব ডিলারা।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান চৌধুরী জানিয়েছেন, কোন সার ডিলার সরকারের বেঁধে দেওয়া মূল্যের বেশি দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।http://dailycoxnews.com

এমন অবস্থা চলতে থাকলে চলতি আমন মৌসুমে উৎপাদনের লক্ষ্যমাত্রা ব্যাহত হওয়ার কথা জানান সাধারণ কৃষকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর