Logo
শিরোনাম :
পাউরুটি কিনে দিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণচেষ্টা মুক্তি চাইলেন ধর্ষিতা, কারাফটকে বিয়ের নির্দেশ কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৬৫ জনের নমুনা টেস্টে ৪৬ জন করোনা পজেটিভ শারদীয় দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের যুবলীগ সভাপতি ছৈয়দুল বশরের শুভেচ্ছা সকল অপশ‌ক্তি‌কে ক‌ঠোর হা‌তে দমন কর‌ছেন শেখ হা‌সিনা : রেজাউল ক‌রিম চৌধুরী চাচিকে ধর্ষণ: যুবলীগ নেতার ৪ দিনের রিমান্ড চাঁপাই নবাবগন্জের গোমস্তাপুর অটোর ধাক্কায় শিশুর মৃত্যু শিক্ষকের মৃত্যুে নয়াবাজার উচ্চ বিদ্যালয় এসএসসি ২০১৮ ব্যাচের শোক প্রকাশ ঈদগাঁওতে ছাত্রলীগের সভায় বক্তারা…. ঐক্যবদ্ব থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান প্রশিক্ষণ ও লাইসেন্সবিহীন কোন গাড়ি চালক সড়কে থাকবে না

উখিয়ায় টিন ও বালির বস্তা ফেলে ব্রিজের নিচে বাঁধ, বর্ষায় এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা

সংবাদদাতা উখিয়া। / ৭৭ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

 

বর্ষার ভরা মৌসুমে উখিয়া উপজেলার রাজাপালং গ্রামে পানি চলাচলের সবচেয়ে বৃহত্তর এবং প্রধান ব্রিজে বালির বস্তা ফেলে মাছ ধরার নামে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ ওঠেছে।

বৃহত্তম রাজাপালং দক্ষিণ পুকুরিয়া এলাকা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, রাজাপালং ফাজিল মাদ্রাসা, জামতলি এলাকা, জামতলি এলাকার পাহাড়ের পানি চলাচলের একমাত্র চ্যানেল হচ্ছে উখিয়া- টেকনাফ আরকান সড়কের মধ্যে অবস্থিত রাজাপালং জাদিমুড়ায় জনাব মাস্টার শেখ নাসির উদ্দিনের বাড়ির সামনের ব্রিজটি।

জানা গেছে, গত কয়েক মাস ধরে কে বা কারা মাছ ধরার নাম করে টিনের বেড়া এবং বালির বস্তা ফেলে পানির প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছে। এর ফলে ব্রিজের উপরের অংশের এলাকার চাষাবাদের উপযুক্ত অনেক ফসলি জমি নষ্ট হয়ে যাচ্ছে। ভারী বর্ষণে পানি অতিরিক্তভাবে জমে গিয়ে রাস্তাঘাট এবং মানুষের বসত ভিটা নষ্ট করে ফেলছে।

স্থানীয় কিছু সচেতন মানুষ মনে করছেন, মাছ ধরার নামে কিছু নব্য দখলদার পানি চলাচলের স্বাভাবিক রাস্তা বন্ধ করে সেতুটিকে অকার্যকর করার চেষ্টা চালাচ্ছে। শুরুতেই যদি প্রশাসন এইসব প্রতিবন্ধকসৃষ্টিকারী লোকজনের কৃতকর্ম বন্ধ না করে তাহলে ভারী বর্ষায় সমগ্র এলাকা প্লাবিত হয়ে যাবে এবং নষ্ট হবে শত শত একর ফসলি জায়গা।

এমতাবস্থায়, এলাকার সাধারণ জনগণ স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর