Logo

প্রতারক চক্রের ফাঁদে মাদরাসাছাত্রী, হারালেন লক্ষাধিক টাকা

লোহাগাড়া প্রতিনিধি। / ১১১ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

বিকাশের মাধ্যমে প্রতারণার নতুন ফাঁদ পেতে বসেছে একটি অসাধু চক্র। সাধারণ মানুষের না জানার সুযোগকে কাজে লাগিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে তারা। এই প্রতারণার ফাঁদে পা দিয়েছেন লোহাগাড়া উপজেলা সদরের লোহাগাড়া ইসলামিয়া মাদরাসার ফাযিল (ডিগ্রী)-এর এক ছাত্রী।

জানা গেছে, ২৯ আগস্ট সকাল ১১টায় প্রতারক চক্রের মুঠোফোনের ০১৮১৯-৭৬৪৩৭৬ ও ০১৮৩২-১৫১৯০৮০ নম্বর থেকে ছাত্রীর ব্যবহৃত মুঠোফোনের ১৮৭৭-২২৬০০৪ ও ০১৮১৩-৩৪৩৫২৪ নম্বরে কল আসে। অপরপ্রান্ত থেকে মাদরাসা বোর্ডের অফিসার পরিচয় দিয়ে ছাত্রীকে বলা হয়—তার উপবৃত্তি মোটা অংকের টাকা রয়েছে। এ টাকা পেতে হলে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে হবে। ছাত্রী সরল বিশ্বাসে লোহাগাড়া উপজেলা সদরের এশিয়ান টেলিকম দোকান থেকে ৮টি বিকাশ নম্বর থেকে প্রতারক চক্রের দেওয়া ৪টি নম্বরে ৮ দফায় ১ লাখ ৭শ ২০ টাকা পাঠান। প্রতারক চক্রের বিকাশ নম্বর ০১৮৯৩-৯০১৯৮৩, ০১৮১৯-৭৬৪৩৭৬, ০১৬২৯-২৩৪৯৪৪, ০১৬০৮-৫০২৭৭৩।

ওই ছাত্রী বলেন, তার কাছে নগদ টাকা ছিল না। প্রতারক চক্রের প্রতারণায় বিশ্বাস করে মোটা অংকের উপবৃত্তির টাকা পাওয়ার আশায় স্থানীয় বিকাশের দোকান থেকে টাকাগুলো পাঠানো হয়। টাকা পাঠানোর পর প্রতারক চক্রের নম্বরে ফোন করা হলে বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় লোহাগাড়া থানায় মাদরাসা শিক্ষার্থী বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সাধারণ মানুষকে এ ধরনের প্রতারকের ফাঁদ থেকে সতর্ক থাকতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর