Logo
শিরোনাম :
রামুতে ৪র্থ শ্রেণির ছাত্রী ও বাঁক প্রতিবন্ধী নারী ধর্ষণের শিকার টেকনাফে অস্ত্র ও ইয়াবাসহ আটক ১ টেকনাফে ১০ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস দুর্নীতির মামলায় অধ্যক্ষ আব্দুর রহমানকে জেল হাজতে পাঠিয়েছে আদালত ঢাকা- নওগাঁ উপ-নির্বাচনের ফলাফল প্রত‌্যাখান করে বান্দরবান জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ পেকুয়ায় বড় ভাই ছোট ভাইকে কামড়িয়ে আঙ্গুল বিচ্ছিন্ন মেম্বারের নেতৃত্বে অন্তঃসত্তা নারীর উপর হামলা ও শ্লীলতাহানীর অভিযোগ নাইক্ষ্যংছড়িতে স্থল মাইন ধ্বংস করলেন সেনাবাহিনীর বিস্ফোরক বিশেষজ্ঞ দল উখিয়ার রাজাপালং ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচন কাল : ত্রিমূখী লড়াইয়ের আভাস ঈদগাঁওতে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে মহেশখালীর কাছে ধরাশায়ী কক্সবাজার

অষ্টম শ্রেণির মূল্যায়ন নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে

নিজস্ব প্রতিবেদক : / ৩৯ বার
আপডেট সময় : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাস সংক্রমণের কারণে চলতি বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বাতিল করা হয়েছে। বর্তমানে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে মূল্যায়ন করে নবম শ্রেণিতে উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে যথাসময়ে নির্দেশনা দেওয়া হবে বলে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম বুধবার বলেন, অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিজ প্রতিষ্ঠানে মূল্যায়ন করা হবে। এ মূল্যায়নের মাধ্যমে সার্টিফিকেট প্রদান করা হবে। সেই সার্টিফিকেট নিয়ে তারা নবম শ্রেণিতে ভর্তি হবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রধানদের এ কথা জানিয়ে চিঠি দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে বোর্ড এই চিঠি দিয়েছে। এ মূল্যায়ন বার্ষিক পরীক্ষার মাধ্যমে নাকি অন্য কোনো উপায়ে করা হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানান তিনি।

এর আগে গত ২৭ আগস্ট চলতি বছরের জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিলের ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। তারও আগে এ বছরের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের ঘোষণা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর