Logo
শিরোনাম :
পাউরুটি কিনে দিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণচেষ্টা মুক্তি চাইলেন ধর্ষিতা, কারাফটকে বিয়ের নির্দেশ কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৬৫ জনের নমুনা টেস্টে ৪৬ জন করোনা পজেটিভ শারদীয় দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের যুবলীগ সভাপতি ছৈয়দুল বশরের শুভেচ্ছা সকল অপশ‌ক্তি‌কে ক‌ঠোর হা‌তে দমন কর‌ছেন শেখ হা‌সিনা : রেজাউল ক‌রিম চৌধুরী চাচিকে ধর্ষণ: যুবলীগ নেতার ৪ দিনের রিমান্ড চাঁপাই নবাবগন্জের গোমস্তাপুর অটোর ধাক্কায় শিশুর মৃত্যু শিক্ষকের মৃত্যুে নয়াবাজার উচ্চ বিদ্যালয় এসএসসি ২০১৮ ব্যাচের শোক প্রকাশ ঈদগাঁওতে ছাত্রলীগের সভায় বক্তারা…. ঐক্যবদ্ব থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান প্রশিক্ষণ ও লাইসেন্সবিহীন কোন গাড়ি চালক সড়কে থাকবে না

কুতুপালংয়ে বাজারের সওজের কালভার্ট বন্ধ করে দোকান

নিজস্ব প্রতিবেদকঃ / ৩০ বার
আপডেট সময় : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার কুতুপালংয়ে সড়ক ও জনপথ বিভাগের একটি কালভার্টের একপাশ জবরদখলের অভিযোগ উঠেছে। এতে বর্ষায় কুতুপালং বাজারের স্বাভাবিক পানি চলাচল বন্ধ হয়ে পড়ায় ব্যবসায়ী ও সাধারণ লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। তারা দ্রুত সরকারী কালভার্টটি প্রভাবশালী জবরদখলকারীর অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পানি চলাচল স্বাভাবিক করার দাবী জানিয়েছেন।

উখিয়ার কুতুপালং বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, শুভধন বড়ুয়াসহ বেশ কয়েকজন ক্ষোভের সাথে জানান, বাজারের মধ্যখানে মহাসড়কের পানি চলাচলের কালভার্টটির একপাশ জবরদখল করেছে স্থানীয় জনৈক প্রভাবশালী ব্যক্তি। কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন মহাসড়কের কালভার্ট মুখ বন্ধ করে দেওয়ায় বাজারের পানি চলাচল বাধাগ্রস্ত হয়ে ময়লা আবর্জনার দুর্গন্ধে ব্যবসায়ী,পথচারী ও যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

উক্ত কালভার্ট ও মহাসড়ক সংলগ্ন সরকারী খাস জমি জবরদখল করে ঐ প্রভাবশালী বাণিজ্যিক মার্কেট নির্মাণ করে। কালভার্টের নিচ দিয়ে বয়ে যাওয়া ছরাটির দুই পাশে পাকা দেয়াল তুলে দু’পাড়ও দখল করে নিয়েছে। পাকা দেয়াল দেয়ার পরও জবরদখল থেমে থাকেনি। সম্প্রতি কালভার্টের মুখে গাছের খুঁটি পুঁতে মাটি ভরাট কাজ করায় স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হচ্ছে। তারা দ্রুত জবরদখলকারীর কবল থেকে কালভার্ট ও ছরা উচ্ছেদ করে পানি চলাচলে ব্যবস্থা করার দাবী জানিয়েছেন।

উখিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান বলেন, পানি চলাচলের পথ বন্ধ করে কেউ কোন স্থাপনা নির্মাণের চেষ্টা করে থাকলে অবশ্যই ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর