Logo
শিরোনাম :
টেকনাফে অস্ত্রসহ ৫ ‘রোহিঙ্গা সন্ত্রাসী’ আটক ইসলামাবাদে জমি বিরোধকে কেন্দ্র করে মা-মেয়েকে কুপিয়ে হত্যা গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ধারণ করে বিক্রি: প্রধান আসামি গ্রেপ্তার প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, আটক ৪ ভাসানচর নিয়ে ভুল বুঝতে পেরেছে রোহিঙ্গারা: স্বরাষ্ট্রমন্ত্রী ঈদগাঁওতে সংবাদ সম্মেলনে বক্তারা…. বহিরাগত কেউ এসে ঈদগাঁওর শান্ত পরিবেশকে অশান্ত করে যাবে, এটি আমরা চাইনা দীর্ঘদিনের লালিত স্বপ্ন “ঈদগাঁও থানা” উদ্বোধন কাল গোমাতলীতে সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন উখিয়ায় বন বিভাগের উচ্ছেদ অভিযানে একএকর বনভুমি উদ্ধার জালালাবাদ চেয়ারম্যান রাশেদের উপর হামলা, বিক্ষোভ সমাবেশ কাল

কুতুপালংয়ে বাজারের সওজের কালভার্ট বন্ধ করে দোকান

নিজস্ব প্রতিবেদকঃ / ৭১ বার
আপডেট সময় : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার কুতুপালংয়ে সড়ক ও জনপথ বিভাগের একটি কালভার্টের একপাশ জবরদখলের অভিযোগ উঠেছে। এতে বর্ষায় কুতুপালং বাজারের স্বাভাবিক পানি চলাচল বন্ধ হয়ে পড়ায় ব্যবসায়ী ও সাধারণ লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। তারা দ্রুত সরকারী কালভার্টটি প্রভাবশালী জবরদখলকারীর অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পানি চলাচল স্বাভাবিক করার দাবী জানিয়েছেন।

উখিয়ার কুতুপালং বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, শুভধন বড়ুয়াসহ বেশ কয়েকজন ক্ষোভের সাথে জানান, বাজারের মধ্যখানে মহাসড়কের পানি চলাচলের কালভার্টটির একপাশ জবরদখল করেছে স্থানীয় জনৈক প্রভাবশালী ব্যক্তি। কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন মহাসড়কের কালভার্ট মুখ বন্ধ করে দেওয়ায় বাজারের পানি চলাচল বাধাগ্রস্ত হয়ে ময়লা আবর্জনার দুর্গন্ধে ব্যবসায়ী,পথচারী ও যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

উক্ত কালভার্ট ও মহাসড়ক সংলগ্ন সরকারী খাস জমি জবরদখল করে ঐ প্রভাবশালী বাণিজ্যিক মার্কেট নির্মাণ করে। কালভার্টের নিচ দিয়ে বয়ে যাওয়া ছরাটির দুই পাশে পাকা দেয়াল তুলে দু’পাড়ও দখল করে নিয়েছে। পাকা দেয়াল দেয়ার পরও জবরদখল থেমে থাকেনি। সম্প্রতি কালভার্টের মুখে গাছের খুঁটি পুঁতে মাটি ভরাট কাজ করায় স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হচ্ছে। তারা দ্রুত জবরদখলকারীর কবল থেকে কালভার্ট ও ছরা উচ্ছেদ করে পানি চলাচলে ব্যবস্থা করার দাবী জানিয়েছেন।

উখিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান বলেন, পানি চলাচলের পথ বন্ধ করে কেউ কোন স্থাপনা নির্মাণের চেষ্টা করে থাকলে অবশ্যই ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর