Logo
শিরোনাম :
২৮ হাজার ইয়াবাসহ র‌্যাবের হাতে ধরা বাসের সুপারভাইজার ইঁদুর-সাপ খাচ্ছে মিয়ানমারের বাসিন্দারা সীতাকুণ্ডে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে যুবক উদ্ধার, গ্রেপ্তার ১ কুতুবদিয়া উত্তর ধূরুং আল-নূর একতা সংঘের নির্বাচন সম্পন্ন বান্দরবানে মন্ডপে মন্ডপে চলছে দুর্গাপূজা পার্বত্য মন্ত্রী পরিদর্শন করলেন পূজা মন্ডপ পেকুয়ায় মারপিটের ঘটনায় আ’লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা, এলাকায় বিক্ষোভ পোকখালী ইউনিয়ন ও হাইস্কুল শাখা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষনা ঈদগাঁও মেহেরঘোনা সোস্যাল এসোসিয়েশনের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ও চিকিৎসা সেবা রাজাপালং ইউনিয়ন ১ ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন নাটোরে পরিষ্কার পরিছন্নতা কর্মসূচি’র উদ্বোধন

দীর্ঘবছর ধরে ঈদগাঁও-পোকখালী-ইসলামপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নেই

এম আবুহেনা সাগর,ঈদগাঁও / ৫৩ বার
আপডেট সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওর পাঁচ ইউনিয়নের মধ্যে তিন ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র না থাকায় গ্রামীন জন পদের লোকজন চরমভাবে স্বাস্থ্য ঝুকিঁতে রয়েছেন।

প্রতি ইউনিয়নে একটি করে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র থাকার কথা থাকলেও সদরের পোকখালী, ঈদগাঁও এবং ইসলামপুরে দীর্ঘ বছরেও স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নির্মিত হয়নি। এতে তিন ইউনিয়নের লোকজন প্রাথমিক চিকিৎসা সেবা থেকে নানাভাবে বঞ্চিত হচ্ছে। এদিকে জালালাবাদ, ইসলামাবাদে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র থাকলেও অপরাপর তিন ইউনিয়নের অসহায় রোগী দেরকে প্রতিনিয়ত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। এতে দুই ইউনিয়নের দায়িত্বশীল চিকিৎসকরা নানাভাবে হিমশিম খাচ্ছেন।

দেখা যায়, জালালাবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি ঈদগাঁও বাজারের দক্ষিন পাশে হওয়ায় জালালাবাদ ইউনিয়ন ছাড়াও বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন গ্রামাঞ্চল থেকে রোগীরা প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ভীড় করে থাকে। স্ব স্ব ইউনিয়ন ভিক্তিক স্বাস্থ্য কল্যান কেন্দ্র না থাকার ফলে এক ইউনিয়নের লোকজনকে অন্য ইউনিয়নে গিয়ে স্বাস্থ্য সেবা নিতে হচ্ছে। এতে অযথা সময়সহ অর্থের অপচয় হচ্ছে বলে জানান গ্রামাঞ্চল থেকে অসহায় রোগীরা।

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদ জানান, ইউনিয়নে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র নেই। এলাকার অসহায় মানুষের দিকে দৃষ্টি রেখে ইউনিয়নে একটি স্বাস্থ্য কল্যান কেন্দ্র নির্মানের দাবী জানান সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট।

ইসলামপুুুর ইউপি সদস্য আবদু শুক্কুর জানান,দীর্ঘকাল ধরে ইসলাম পুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র না থাকায় গ্রামীন জনপদের লোকজন প্রাথমিক স্বাস্থ্য সেবা নিয়ে হিমশিম খাচ্ছে। ইউনিয়নে একটি কল্যান কেন্দ্র স্থাপনের দাবীও জানান।

জালালাবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপসহকারী কমিউ নিটি মেডিক্যাল অফিসার ডা: আবুল বশর জানান, ইসলামপুর-পোকখালীতে পরিবার কল্যান কেন্দ্র নেই। তবে ঈদগাঁওর স্থাপনা পঁচা পানিতে ডুবা। যার দরুন তুলনামুলক ভাবে রোগীর সংখ্যা বৃদ্বি পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর