Logo
শিরোনাম :
শান্তিপূর্ণ ভাবে রাজাপালং ৯নং ওয়ার্ডের নির্বাচন সম্পন্ন পিতার আসনে ছেলে হেলাল উদ্দিন বিজয়ী  চকরিয়ায় কীটনাশক পানে পলিটেকনিক ছাত্রের আত্মহত্যা ব্যবসায়ীদের ক্ষোভ….. ঈদগাঁও বাজারে মলকান্ড : জনদূূর্ভোগ চরমে কক্সবাজারে নৌকা ভ্রমণে গিয়ে প্রাণ হারিয়েছেন দুই বন্ধু রামুতে ৪র্থ শ্রেণির ছাত্রী ও বাঁক প্রতিবন্ধী নারী ধর্ষণের শিকার টেকনাফে অস্ত্র ও ইয়াবাসহ আটক ১ টেকনাফে ১০ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস দুর্নীতির মামলায় অধ্যক্ষ আব্দুর রহমানকে জেল হাজতে পাঠিয়েছে আদালত ঢাকা- নওগাঁ উপ-নির্বাচনের ফলাফল প্রত‌্যাখান করে বান্দরবান জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ পেকুয়ায় বড় ভাই ছোট ভাইকে কামড়িয়ে আঙ্গুল বিচ্ছিন্ন

দুই গ্রুপে মুখোমুখি উখিয়া আওয়ামীলীগ, অপ্রীতিকর ঘটনার আশংকা!

ডেইলী উখিয়া নিউজ ডেস্কঃ / ২৭ বার
আপডেট সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

উপজেলা কমিটি বহাল থাকার পরও স্বঘোষিত আহবায়ক কমিটির কার্যক্রম নিয়ে দুই গ্রুপে মুখোমুখি অবস্থান করছে কক্সবাজারের উখিয়া আওয়ামীলীগ। নেতা কর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়ায় ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ছে। বিদ্যমান গ্রুপগুলোর মধ্যে যে কোন সময় অপ্রীতিকর পরিস্থিতির উদ্ভব হওয়ার আশংকা করছেন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মী ও সমর্থকদের মধ্যে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আমিনুল হক আমিন বলেন, যারা আজ দলের ভিতর কোন্দল সৃষ্টির ষড়যন্ত্রের মত্ত তারা অতীতে দলীয় কোন প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশ না নিয়ে বিরোধিতা করেছে।

উখিয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর আহমদ বলেন, সুশৃঙ্খল উখিয়া আওয়ামী লীগের অভ্যন্তরে দীর্ঘদিন ধরে একটি মহল বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করে আসছে। আমরা এ ধরনের সংগঠন বিরোধী নেতা কর্মীদের সাথে নেই।

উখিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী বাবুল বলেন, সম্প্রতি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আলম নিজকে উখিয়া উপজেলা আওয়ামীলীগের আহবায়ক দাবী করছে। তার এধরনের গঠনতন্ত্র বিরোধী তৎপরতায় এখানে নেতা কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উখিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন বলেন, উখিয়া আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অংগ সহযোগী সংগঠন গুলো সুশৃংখলভাবে চলছে। আওয়ামী লীগে ষড়যন্ত্রকারীরা দলকে জনবিচ্ছিন্ন করতে চাইছে।

উখিয়া ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন মিথুন বলেন, উখিয়া আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী কিন্তু দল,কর্মী, অংগ ও সহযোগী সংগঠন বান্ধব। তাঁর নিকট সকলে নিরাপদ ও সুরক্ষিত। বর্তমান সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীকে হয়ত এ কারণে ব্যক্তিগতভাবে কেউ কেউ পছন্দ করেন না। তবে যারা ষড়যন্ত্র করছেন তারা জনবিচ্ছিন্ন।

উখিয়া আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন,সম্প্রতি কক্সবাজার জেলা আওয়ামী লীগের কয়েকজনকে দিয়ে উখিয়ায় কথিত একটি আহবায়ক কমিটির সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্ভরতা দেখা যায়। যা সম্পূর্ণ গঠনতন্ত্রের বিধি বিধান পরিপন্থি। শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত উখিয়া আওয়ামী লীগের এক জরুরি বর্ধিত সভায় নেতা কর্মীদের মাঝে এ তথাকথিত আহবায়ক কমিটি নিয়ে ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়।

তিনি বলেন, এ ব্যাপারে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান জানিয়েছেন জেলা আওয়ামী লীগ এধরনের কোন কমিটির সিদ্ধান্ত দেয়নি ও এ ব্যাপারে তারা অবগত নন বলে জানিয়েছেন।

তিনি বলেন,উক্ত কথিত আহবায়ক কমিটি সম্পর্কে সিদ্ধান্ত নিতে আগামী ৭ সেপ্টেম্বর উখিয়া আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভা আহবান করে নেতা কর্মীদের মাঝে সৃষ্ট উত্তেজনা প্রশমনের চেষ্টা করা হচ্ছে। তবে উখিয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র বিরোধী কোন কর্মকান্ড চালাতে দেয়া হবে না বলে অধক্ষ হামিদুল হক চৌধুরী জানান।

সভায় বক্তব্য রাখেন সহসভাপতি আমিনুল হক আমিন চেয়ারম্যান, আকবর আহমদ চৌধুরী, নজির আহমদ চৌধুরী, মুক্তিযোদ্ধা পরিমল বড়ুয়া, কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা লীগ সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, এম এ মঞ্জুর, আছহাব উদ্দিন মেম্বার, সালাহ উদ্দিন মেম্বার, যুবলীগ সাধারণ সম্পাদক ইমাম হোসেন, ছাত্রলীগ সভাপতি মকবুল হোসেন মিথুন, তাঁতীলীগ সভাপতি হেলাল উদ্দিন প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর