Logo
শিরোনাম :
পাউরুটি কিনে দিয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণচেষ্টা মুক্তি চাইলেন ধর্ষিতা, কারাফটকে বিয়ের নির্দেশ কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৬৫ জনের নমুনা টেস্টে ৪৬ জন করোনা পজেটিভ শারদীয় দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের যুবলীগ সভাপতি ছৈয়দুল বশরের শুভেচ্ছা সকল অপশ‌ক্তি‌কে ক‌ঠোর হা‌তে দমন কর‌ছেন শেখ হা‌সিনা : রেজাউল ক‌রিম চৌধুরী চাচিকে ধর্ষণ: যুবলীগ নেতার ৪ দিনের রিমান্ড চাঁপাই নবাবগন্জের গোমস্তাপুর অটোর ধাক্কায় শিশুর মৃত্যু শিক্ষকের মৃত্যুে নয়াবাজার উচ্চ বিদ্যালয় এসএসসি ২০১৮ ব্যাচের শোক প্রকাশ ঈদগাঁওতে ছাত্রলীগের সভায় বক্তারা…. ঐক্যবদ্ব থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান প্রশিক্ষণ ও লাইসেন্সবিহীন কোন গাড়ি চালক সড়কে থাকবে না

উখিয়ার রাজাপালং ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনে আলোচনায় ৩ মেম্বারপ্রার্থী

নিজস্ব প্রতিবেদকঃ / ৭৬ বার
আপডেট সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে দিনরাত গণসংযোগ অব্যাহত রেখেছে বেশ কয়েকজন প্রার্থী। তৎমধ্যে আলোচনায় উঠে এসেছে ৩জন মেম্বারপ্রার্থীর নাম। এদের মধ্যে একজন হেলাল উদ্দিন। এলাকায় তার মরহুম পিতার একটি সুনাম এবং সৎ ন্যায় পরায়ন সমাজ সেবক হিসেবে খ্যাতি রয়েছে। পিতার অবর্তমানে হেলাল উদ্দিন নিজেই ওয়ার্ডের বিভিন্ন সমস্যা-সম্ভাবনা নিয়ে কাজ করে গেছেন এবং মানুষের সুখে-দুখে সাথে ছিলেন। এমনই জনশ্রুতি রয়েছে এলাকায়। গত কয়দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পক্ষে বেশ সরগরম স্ট্যার্টাস দিতে দেখা যায় ৯নং ওয়ার্ডের তরুণ ভোটারদের।

কয়েকটি স্ট্যার্টাস হুবহু তুলে ধরা হলো:
tufayel ahammed নামের কুতুপালং এলাকার এক তরুণ ভোটার লিখেছেন-অামরা নেতা চাইনা, অামরা চাই প্রতিভাবান সম্পূর্ণ পরিচ্ছন্ন একজন সমাজ কর্মী। যিনি সমাজের জন্যই নিজেকে নিয়োজিত রাখবেন।

বিগত ৫ বছরের সামাজিক কর্মকাণ্ডের যোগ বিয়োগ মিলিয়ে দেখলে অামি কুতুপালং ৯ নং ওয়ার্ডে ওনার কোন বিকল্প চিন্তা করতে পারিনা।

অামরা এমন একজন গার্ডিয়ান চাই যাকে সরকারি বরাদ্দের জন্য বসে থাকতে হবেনা সাধ্যের মধ্যে থাকলে নিজের পকেট থেকেই খরচ বহন করে কাজ করে দিবে।

অামরা এমন কোন নেতা চাইনা যিনি সরকারের পাঠানো বিভিন্ন সহযোগিতা থেকে ৫০% বিলি করে বাকি ৫০% পিছনের দরজা দিয়ে ঘুম করে দিবে ।

অামি যতটুকু জানি ৯ নং ওয়ার্ডের জন্য ৫ জন প্রার্থী হতে চলছে। অামাদের উচিৎ এমন একজন ব্যক্তিকে নির্বাচিত করা যার নেতৃত্ব দানের সক্ষমতা রয়েছে।

যার ভিতর লিডারশীপ গুন অাছে সে ২০ বছরেও নেতৃত্ব দিতে পারে। অামরা ঝুনা ব্যক্তি চাইনা অামরা চাই নেতৃত্ব জ্ঞান সম্পূর্ণ একজন তরুন। যিনি সমাজকে প্রাধান্য দেয়, বাকি প্রার্থীদের জন্যও ভালোবাসা।

একই ভাবে নিজের ফেসবুক আইডিতে লিখেছেন আপন বড়ুয়া রনি নামে আরেক তরুণ ভোটার।

অপরদিকে রাতদিন ব্যস্ত সময় পার করছেন নুরুল হক নামের আরেক মেম্বারপ্রার্থী৷ তিনি উখিয়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক৷ দীর্ঘদিন এলাকার সমাজ সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। মানুষের কাছে গ্রহনযোগ্যতা ও জনপ্রিয়তাও রয়েছে তার। নুরুল হক খানের নিকট্মীয়স্বজন জানিয়েছেন, যেদিকে যাচ্ছি সেদিকে এলাকার ভোটারেরা নুরুল হক খানের পক্ষে সাড়া দিচ্ছে।

উপ-নির্বাচনে মেম্বারপ্রার্থী হিসেবে আব্দুল হক নামের আরো একজন প্রার্থীর নাম শোনা গেছে। সে ওই ওয়ার্ড থেকে এক বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছিল। পরবর্তীতে মরহুম বখতিয়ার আহমদ মেম্বার নির্বাচিত হলে সে অনেকটা মাঠ থেকে ছিটকে পড়ে। তারপরেও সাবেক মেম্বার হিসেবে এলাকায় পরিচিতি রয়েছে তার।

এখন সর্বশেষ মাঠের জনপ্রিয়তা কে ধরে রাখতে পারবে অথবা মাঠের চিত্র পাল্টিয়ে দিতে সক্ষম হবে তা দেখার অপেক্ষায় পুরো ৯নং ওয়ার্ড তথা রাজাপালংবাসী।

উল্লেখ্য যে, সম্প্রতি এ উপজেলার রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বখতিয়ার আহমদ মুত্যু বরণ করলে স্থানীয় সরকার বিভাগ উক্ত ওয়ার্ডের ইউপি সদস্যের পদটি শূণ্য ঘোষণা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর