Logo

প্ল্যান ইন্টারন্যাশনাল-এ ভলান্টিয়ার নিয়োগে ঘুষ বানিজ্যের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ / ৬২ বার
আপডেট সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক বিভিন্ন সেবামূলক কাজে কর্মরত প্ল্যান ইন্টারন্যাশনাল এর চাকরি’র নামে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এডুকেশন প্রোগ্রামে প্রক্রিয়াধীন ভলান্টিয়ার পদে চাকরি দেয়ার কথা বলে জনপ্রতি ২০ হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছে এডুকেশন কো-অর্ডিনেটর কামাল হোসেন। এছাড়া নারী কর্মীদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে ।

সূত্র আরো জানিয়েছে এনজিও প্ল্যান ইন্টারন্যাশালের এডুকেশন প্রোগ্রামের জন্য ভলান্টিয়ার পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হলে স্থানীয় শিক্ষিত অনেক ছেলে-মেয়ে আবেদন করেন। কিন্তু স্থানীয়দের কাছ থেকে ইন্টারভিউ না নিয়ে স্বজনপ্রীতিসহ ঘুষ বাণিজ্যের মাধ্যমে বহিরাগত লোকজন নিয়োগের পায়তারা করছে কামাল হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে কামাল হোসেন, প্রথমে সাংবাদিক পরিচয় পেয়ে কথা বলতে না চাইলেও পরে বলেন, এটা অফিসিয়াল ইস্যু। তিনি এ ধরণের কোন অনিয়মের সাথে জড়িত নয় বলে ফোন কেটে দেন।

জানতে চাইলে প্ল্যান ইন্টারন্যাশনাল উখিয়াস্থ এডুকেশন প্রোগ্রাম ম্যানেজার শাহ আলম বলেন, কিছু ভলাল্টিয়ার নিয়োগের জন্য আবেদন গ্রহণ করা হয়েছে। পরীক্ষাও সম্পন্ন হয়েছে। তবে এখনো নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়নি। কারো বিরুদ্ধে এ ধরণের অভিযোগ পাওয়া গেলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, এর আগেও প্ল্যান ইন্টারন্যাশাল এক কর্মকর্তাকে নারী কেলেঙ্কারীর অভিযোগে বহিষ্কার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর