Logo

প্রান্তিক জনগণের খবর প্রকাশে অনন্য ‘সিটিজি সংবাদ’

কায়সার হামিদ মানিক,চট্টগ্রাম থেকে ফিরে। / ১০১ বার
আপডেট সময় : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সত্যনিষ্ঠ ও মৌলিক সংবাদ প্রকাশে নিজস্ব উপস্থাপনা এবং স্বকীয়তা সিটিজি সংবাদকে আর দশটা অনলাইন নিউজ পোর্টাল থেকে স্বাতন্ত্র্য পরিচয় দিয়েছে। তৃণমূলের ও প্রান্তিক জনগণের খবর প্রকাশে চট্টগ্রামের এ নিউজ পোর্টাল অনন্য ও অসাধারণ ভূমিকা রেখে চলেছে। মূলধারার গণমাধ্যম হিসেবে নিজেদের নিরপেক্ষ ও ক্লীণ ইমেজ তৈরী করতে পারা এ পোর্টাল ইতোমধ্যে পাঠক হৃদয়ে জায়গা দখল করে নিয়েছে। মাঠ পর্যায়ে এমন শক্তিশালী ও দক্ষ গণমাধ্যমকর্মী থাকার ফলে নিজেদের অগ্রযাত্রায় নতুন নতুন অর্জনও যুক্ত হচ্ছে বলে দাবী করেছেন বক্তারা।

রোববার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর জামালখানস্থ সিনিয়রস ক্লাবে অনুষ্ঠিত সিটিজি সংবাদের প্রতিনিধি সম্মেলনে বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।

বক্তারা আরও বলেন, চট্টগ্রাম থেকে পরিচালিত একটি নিউজ পোর্টালের এমন আয়োজন সত্যিই প্রশংসার দাবীদার। ইতিবাচক ও সাহসী সাংবাদিকতার জন্যই কেবল এটা সম্ভব হয়েছে। পক্ষপাতহীণ রুচিশীল পাঠকদের কাছে তাই পত্রিকাটি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে।

বক্তারা বলেন, চট্টগ্রামের এ পোর্টালে চট্টগ্রামের বিভিন্ন বিশেষজ্ঞরা যেমন লিখছেন, তেমনি দেশের নামকরা অনেক কবি সাহিত্যিক, লেখকরা যুক্ত হচ্ছে তাদের ক্ষুরধার বিশ্লেষণ তুলে ধরতে। ফলে প্রতিনিধিদের সাথে লেখকদেরও অংশগ্রহণের মধ্য দিয়ে সুন্দর ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ সহজ হবে।

সিটিজি সংবাদ ডট কম’র সম্পাদক ও প্রকাশক আবু তাহেরের সভাপতিত্বে ও সহযোগী সম্পাদক অধ্যাপক আবুল খায়ের’র সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত প্রতিনিধি সম্মেলনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম পিআইডি’র উপ-প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা.মোর্শেদ আলী, আল-আমিন হাসপাতালের পরিচালক ডা.মেজবাহ উদ্দিন তুহিন, সিনিয়র সাংবাদিক সালেহ নোমান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের অর্থ সম্পাদক কাশেম শাহ, চুয়েট রেজিষ্টার ফজলুর রহমান, নয়া দিগন্তের সিনিয়র স্টাফ রিপোর্টার ওমর ফারুক, লেখক ও বিতার্কিক সফিক চৌধুরী, কবি কামরুল রুমি, দৈনিক দেশবার্তা সম্পাদক আবু সালেহ, সিটিজি সংবাদের পৃষ্ঠপোষক শেখ মোহাম্মদ আরিফ, ভোরের কাগজের ফটো জার্নালিস্ট কমল দাশ প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে উপজেলা প্রতিনিধিবৃন্দ তাদের মূল্যবান বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষপর্বে বিভিন্ন বিভাগে ১১জন প্রতিনিধিকে পুরষ্কার তুলে দেয়া হয়। তাদের মধ্যে সেরা প্রতিনিধি হয়েছেন চন্দনাইশের কামরুল মোস্তফা, সেরা ব্যুরো প্রধান কক্সবাজারের শাহজাহান চৌধুরী শাহিন, সেরা নিউজরুম এডিটর বাঁশখালী প্রতিনিধি শিব্বির আহম্মদ রানা, সর্বোচ্চ সংবাদ আনোয়ারা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, সর্বোচ্চ সংবাদ প্রকাশ কক্সবাজার উখিয়া প্রতিনিধি কায়সার হামিদ মানিক, সেরা ফিচার সংবাদ মিরসরাই প্রতিনিধি আনোয়ার হোসেন, ইতিবাচক সাংবাদিকতায় লোহাগাড়া প্রতিনিধি এম,হোসাইন মেহেদী, বিশেষ সন্মাননা পেয়েছেন সাতকানিয়া প্রতিনিধি এন.এইচ মাসুম কারিগরি ও তথ্য প্রযুক্তি সেবার জন্য মুক্তধারা টেকনোলজিস লিমিটেড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর