Logo
শিরোনাম :
জালালাবাদ চেয়ারম্যান রাশেদের উপর হামলা, বিক্ষোভে উত্তাল ঈদগাঁও চাঁপাই নবাবগঞ্জে পেট জোড়া লাগানো যমজ শিশুদুটিকে বাঁচানো গেলো না নাইক্ষ্যংছড়িতে ৩ অবৈধ ইটভাটা গুড়িয়ে দিলেও নজর পড়েনি মেম্বার আবুল কালাম,পলাশ বড়ুয়ার ইটভাটায় ইয়ুথ অর্গানাইজেশন অব উখিয়া,র ৬ষ্ঠ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত টেকনাফে গোলাগুলির পর ৫ লাখ ২০ হাজার ইয়াবাসহ অস্ত্র-কার্তুজ ও কিরিচ উদ্ধার ঈদগাঁও ছাত্রলীগের কমিটিতে আসতে নেতাদের লবিং তৎপরতা ঈদগাঁওতে লবনের মাঠে পুরোদমে নেমেছে চাষীরা এনজিও চাকরি থেকে রোহিঙ্গাদের বাদ দেয়ার দাবি চট্রগ্রাম বিভাগের (স্বাস্থ্য) সহকারী পরিচালক হলেন ঈদগাঁও সন্তান ডা: কামরুল জেলা আ,লীগের উপদেষ্টা মমতাজ আহমদের সহধর্মীনীর ইন্তেকাল

ধারাবাহিক প্রতিবেদন -১ ঈদগাঁওতে যুবলীগের ১০ ওয়ার্ড় সম্মেলনকে ঘিরে তৃনমূল নেতা কর্মীদের উচ্ছাস

এম আবু হেনা সাগর,ঈদগাঁও / ৯৩ বার
আপডেট সময় : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়ন শাখার আওতাধীন ওর্যাড় সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে তৃনমূল নেতাকর্মীরা উজ্জীবিত হচ্ছে।

গতকাল স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের এক সভা সংগঠন সভাপতি এনাম রনির সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রাসেল উদ্দিন রাসেলের পরিচালনায় অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখে, কক্সবাজার সদর যুবলীগের সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো।
তিনি বলেন, আ,লীগের সহযোগী সংগঠন যুব লীগ দলের দু:সময়ে রাজপথে সক্রিয় ভূমিকা রেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে তৃনমূল পর্যায়ে যুব সংগঠন যুবলীগকে সু-সংগঠিত করে গড়ে তুলতে হবে।

সভায় ইউনিয়নের ১০টি ওয়ার্ড়ে সম্মেলনের মধ্য দিয়ে তৃনমূলকে চাঙ্গা ও সংগঠিত করতে প্রস্তুতি সভার তারিখও ঘোষনা করা হয়। দীর্ঘকাল ধরে মহামারী ভাইরাসের কারনে দলীয় কার্যক্রম বন্ধ থাকলেও ফের নতুন করে রাজনৈতিক কার্যক্রম চালু হওয়ায় দলীয় নেতাকর্মীদের আশার আলো জেগেছে। আসন্ন যুবলীগের ওর্যাড় সম্মেলনকে ঘিরে পাড়া মহল্লা বা তৃনমূলে নবীন প্রবীন নেতা কর্মীরা নতুন রুপে উজ্জীবিত হয়ে উঠেছে। সব খানে নতুন নেতৃত্বের কথাবার্তায় সরগরম।

সূত্র মতে, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি অনুমোদনের ৮ মাস পর ওর্যাড় পর্যায়ে সম্মেলন ও কাউন্সিল হতে যাচ্ছে। এ যুবলীগকে ঈদগাঁওর মাটিতে শক্তিশালী রুপে গড়ে তুলতে দীপ্ত শপথ নিলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ যুবনেতারা।

আদর্শিক,কর্মঠ,সংগঠক ও ক্লিন ইমেজের নেতা দের হাতে সম্মেলনের মাধ্যমে দায়িত্ব অর্পন করে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়াসহ দলের চরম দু:সময়ে রাজপথে থাকা পরিক্ষিত কর্মীদেরকেও মূল্যায়ন করার আহবান তৃনমূলের নেতাকর্মীর।

প্রস্তুতি সভার ঘোষিত তারিখ হলো, ১নং ওয়ার্ড় ২৯ সেম্পেম্বর, ৭নং ওয়ার্ড় ৩০ সেম্পেম্বর, ৮নং ওয়ার্ড় ১ অক্টোবর, ৯নং ওয়ার্ড় ৩ অক্টোবর, ১০ নং ওয়ার্ড় ৪ অক্টোবর, ২নং ওয়ার্ড় ৮ অক্টোবর, ৩নং ওয়ার্ড় ৯ অক্টোবর, ৪নং ওয়ার্ড় ৫ অক্টোবর, ৫নং ওয়ার্ড় ৬ অক্টোবর, ৬নং ওয়ার্ড় ৭অক্টোবর। প্রস্তুতি সভার পরপরেই সম্মেলন তারিখ ঘোষিত হবে এমনটি জানা যায়।

ঈদগাঁও যুবলীগের সাধারন সম্পাদক রাসেল উদ্দিন রাশেল জানান, করোনা ভাইরাসের ফলে দীর্ঘকাল সাংগঠনিক কার্যক্রম বন্ধ থাকা পর শুরু হওয়ায় তৃনমূলে পর্যায়ে সংগঠনকে শক্তি শালী করতে সম্মেলন করতে যাচ্ছি। তবে যাচাই বাচাই করে সম্মেলনের মাধ্যমে পরিচ্ছন্ন নেতা কর্মীদের হাতে দায়িত্ব অর্পন করার চেষ্টা অব্যা হত থাকবে।

ঈদগাঁও যুবলীগের সভাপতি এনাম রনি জানান,
তৃনমুলে যুবলীগকে সু-সংগঠিত করতে হলেই সম্মেলনের বিকল্প নেই। আগামী দিনে ত্যাগী ও পরিক্ষিত এবং রাজপথের লড়াকু সৈনিকদের নিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করে দলকে চাঙ্গা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর