Logo
শিরোনাম :
সীতকুণ্ডে ঝর্ণায় নেমে পর্যটকের মর্মান্তিক মৃত্যু দোকানের কর্মচারি থেকে কোটিপতি মানবিক কাজের সম্মাননা স্বারক পেলেন রামু ব্লাড ডোনার্স সোসাইটি ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করা প্রতিবাদে টেকনাফ সদর ইউনিয়নে বিশাল প্রতিবাদ সমাবেশ ইসলামাবাদের বোয়ালখালীর জনসাধারনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ঈদগাঁওতে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে হাটহাজারীকে পরাজিত করে জয়ী হলো স্বাগতিক ঈদগাঁও ইসলামাবাদে মনোমুগ্ধকর ছাদ কৃষি করে নজর কাটল জিকো দাশ ঈদগাঁও বাজারে চলাচল সড়কে বাঁধ দিয়ে ড্রেজার মেশিনের পাইপ : দেখার কেউ নেই সাংসদ কানিজ ফাতেমা মোস্তাকের বরাদ্দে………. ঈদগাঁও-ঈদগড় সড়কে ৪টি সোলার প্যানেল স্থাপন ঈদগাঁওতে উপজেলা বিএনপির আহবায়ক শফির জানাযায় শোকার্ত মানুষের ঢল

সাংসদ কমলের বরাদ্দে… দীর্ঘ বছর পর চরপাড়া-হিন্দুপাড়া-তেলীপাড়ায় সংযোগ ব্রীজ হচ্ছে

এম আবু হেনা সাগর,ঈদগাঁও / ৫৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

কক্সবাজার সদরের ইসলামাবাদ চরপাড়া-হিন্দু পাড়া আর জালালাবাদের তেলীপাড়ার সংযোগ ব্রীজটি অবশেষে হতে যাচ্ছে। এই নিয়ে এলাকাবাসীর হাসির ঝিলিক ফুটে উঠেছে।

জানা যায়, দীর্ঘ ৩০ বছর ধরে লোকজন নৌকা যোগে পারাপার হচ্ছে ঈদগাঁও নদীর এপার ওপার। চরপাড়া-হিন্দুপাড়া-পাহাশিয়া খালী সিকদার পাড়াসহ তেলীপাড়ার লোকজন কাজকর্মে যাতাযাত করছেন নৌকা দিয়ে। দৈনিক ৪ থেকে ৫ হাজার মানুষ চলাচল করে যাচ্ছে নৌপথে।

এমনকি চরপাড়া-হিন্দুপাড়া ও তেলিপাড়ায় সংযোগ ব্রীজ নির্মানের লক্ষে ৮ অক্টোবর শুরু হল মাটি পরীক্ষা। নদীর মাঝ অংশে মেশিনের দিয়ে মাটি পরীক্ষার চিত্র চোখে পড়ে এ প্রতিবেদকের।

বর্ষা মৌসুমে লোকজন নৌকা দিয়ে আর অন্য সময়ে বাঁশের সাঁকো দিয়ে যাতাযাত করে থাকে। একটি ব্রীজের অভাবে দূর্ভোগ আর ভোগান্তি যেন দুই পাড়ের মানুষের মাঝে নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

এবার দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে কক্সবাজার সদর রামু আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের বরাদ্দ থেকে ঈদগাঁও নদীর উপর এই ব্রীজটি হতে যাচ্ছে। এনিয়ে আশার আলো জেগেছে চলাচলরত লোকজনের মাঝে।

কজন নৌকার যাত্রী জানান, দীর্ঘবছর পর ব্রীজ নির্মানের খবরে আমরা আনন্দিত। ভোগান্তি থেকে মুক্তি পাবে দুই পাড়ের মানুষরা।

ইসলামবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক, মেম্বার সাইফুল ইসলাম জানান, মাননীয় সাংসদ কমলকে এলাকাবাসীর পক্ষ থেকে অভিবাদন জানাচ্ছি, ব্রীজ নির্মানের জন্য বরাদ্দ দেয়ায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর