Logo
শিরোনাম :
চকরিয়ায় কীটনাশক পানে পলিটেকনিক ছাত্রের আত্মহত্যা ব্যবসায়ীদের ক্ষোভ….. ঈদগাঁও বাজারে মলকান্ড : জনদূূর্ভোগ চরমে কক্সবাজারে নৌকা ভ্রমণে গিয়ে প্রাণ হারিয়েছেন দুই বন্ধু রামুতে ৪র্থ শ্রেণির ছাত্রী ও বাঁক প্রতিবন্ধী নারী ধর্ষণের শিকার টেকনাফে অস্ত্র ও ইয়াবাসহ আটক ১ টেকনাফে ১০ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস দুর্নীতির মামলায় অধ্যক্ষ আব্দুর রহমানকে জেল হাজতে পাঠিয়েছে আদালত ঢাকা- নওগাঁ উপ-নির্বাচনের ফলাফল প্রত‌্যাখান করে বান্দরবান জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ পেকুয়ায় বড় ভাই ছোট ভাইকে কামড়িয়ে আঙ্গুল বিচ্ছিন্ন মেম্বারের নেতৃত্বে অন্তঃসত্তা নারীর উপর হামলা ও শ্লীলতাহানীর অভিযোগ

নারী-শিশু ধর্ষণে দোষীদের শাস্তির দাবীতে কক্সবাজারে মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধি।  / ৫২ বার
আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০

সারাদেশে একের পর এক নারী-শিশু ধর্ষণ এবং নারী নিপীড়নের ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক দোষীদের শাস্তির দাবিতে রোরবার (১১ অক্টোবর) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিশাল এক মানববন্ধন করেছে মুক্তি কক্সবাজার।

মানববন্ধনে বক্তব্য প্রদান করেন মুক্তি কক্সবাজার এর প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার, বিকশিত নারী নেটওয়ার্ক এর কক্সবাজার জেলা সভাপতি কবি শামীম আকতার, মুক্তি কক্সবাজার এর মিডিয়া এন্ড কমিউনিকেশন অফিসার ফয়সল মাহমুদ সাকিব এবং মনিটরিং অফিসার ফয়সাল বারী।

বক্তারা বলেন, দেশজুড়ে ধর্ষণের সংখ্যা ও পরিধি ক্রমশ বাড়ছে। সমতল থেকে পাহাড়, শহর থেকে একদম গ্রাম, ছোট্ট শিশু থেকে সত্তরোর্ধ্ব বৃদ্ধ এবং ছেলে শিশু-কিশোর কেউই বাদ যাচ্ছে না ধর্ষকদের হাত থেকে। যেখানে সেখানে যেন ওঁৎ পেতে আছে ধর্ষক-নরখাদকের দল। বিকৃত মানসিকতার ওই পশুরূপী মানুষদের দৃষ্টান্তমূলক এবং কঠোর শাস্তিরও দাবী করেন বক্তারা।
উল্লেখ্য যে, বেসরকারি মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর তথ্য মতে, গত ৯ মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছেন ৯৭৫ জন নারী। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছেন ২০৮ জন নারী। এছাড়া ধর্ষণের পর হত্যার শিকার হয়েছেন ৪৩ জন হতভাগা নারী। আর আত্মহত্যা করেছেন ১২ জন নারী। চিত্রটা ভয়াবহ। প্রতিদিনই যেন সংযোজিত হচ্ছে নতুন নতুন ধর্ষণের ঘটনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর