Logo
শিরোনাম :
ঈদগাঁও নদীর উপর গজালিয়া হয়ে ঈদগড় সংযোগ সেতু নির্মানের কাজ শুরু মহেশখালীর হোয়ানকে অত্যাধুনিক কসমেটিক দোকান শুভ উদ্বোধন চকরিয়ায় বাস-মাইক্রো সংঘর্ষে প্রাণ গেল ২ জনের, আহত ৯ ঈদগাঁওতে সড়ক দূর্ঘটনায় অল্পের জন্য রক্ষা পেল ২৫ জন যুবলীগ কর্মী টেকনাফের চাকমারকূল ক্যাম্প হতে ৫জন রোহিঙ্গা মাঝি অপহরণ মামলার প্রধান মামুন আটক কক্সবাজারের কাউন্সিলর বাবুর মৃত্যু :ঈদগাঁওর বিভিন্ন মহলের শোক  মহেশখালীর হোয়ানক বউ বাজারে বাণিজ্যিক ভাবে গাঁজাসহ বিভিন্ন মাদক বিক্রির অভিযোগ ইব্রার চোখে ব্রাজিলের রোনালদো সর্বকালের সেরা ক্রিকেটার নাসিরের স্ত্রী তামিমার পাসপোর্টে দেওয়া ঠিকানা ভুল! জালালাবাদে গোল্ডকাপ ফুটবল টুনার্মেন্টের ফাইনাল সোমবার

ঈদগাও বাজার যানজটে নাকাল – দুর্ভোগ পোহাচ্ছে জনগন

মোঃ কাউছার শরীফ,ঈদগাও প্রতিনিধি। / ১২৫ বার
আপডেট সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০

কক্সবাজার সদরের ঈদগাও বাজারে যানজট বেড়েই চলেছে। যানজটে বাজারের ডিসি সড়কের যান ও জন চলাচল ঘন্টার পর ঘন্টা বন্ধ হয়ে যায়।এতে সর্বস্তরের জনগন চরম দুর্ভোগ পোহাচ্ছে।

জানাযায়,ককসবাজার সদর উপজেলার দ্বিতীয় বানিজ্য নগরী হিসাবে পরিচিত এই ঈদগাও বাজার। এই বাজারে ব্যাংক,হাসপাতাল, বিভিন্ন মার্কেট,সপিংমলসহ প্রায় ৮ হাজারের ও অধিক ছোট বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছ। অন্যদিকে বাজারে ও পার্শবর্তী এলাকায় রয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান।ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়,কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন,আলমাছিয়া ফাজিল মাদ্রাস,দারুল পাতা একাডেমি,জাহানারা বালিকা বিদ্যালয়, অরবিট মডেল স্কুল। সংলগ্ন ঈদগাও বাসষ্টেশন, অদুরে ঈদগাও পুলিশ তদন্তকেন্দ্র। এ সবকে ঘিরে গড়ে উঠেছে বিভিন্ন আবাসিক এলাকা। সব মিলে এটি একটি ব্যস্ততম উপ শহরে পরিনত হয়েছে। কিন্তু অন্যদিকে বাজারের ডিসি সড়ক ও অন্য সড়কগুলো দখল করে উপ ভাড়া দিয়ে গড়ে তুলছে সড়কে বিভিন্ন ছোট ও ভাসমান দোকান। দিন দিন সংকোচিত হচ্ছে বাজারের সড়ক-উপ সড়ক। তাই প্রতিদিন সৃষ্টি হচ্ছে যানজট। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছে সর্বস্তরের জনগণ। এ ব্যাপারে বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকুর সাথে কথা হলে তিনি জানান, আমরা যানজট নিরসনে ফুতপাত থেকে দোকান উচ্ছেদ ও বাজারে মালবাহী গাড়ির জন্য সময় নির্ধারন করেছিলাম কিন্তু কিছু ব্যবসায়ীরা নিয়ম না মানার কারনে এ সব সৃষ্টি হচ্ছে। সড়ক দখলকারীদের উচ্ছেদ করতে প্রশাসনের অভিযান দরকার।
ব্যবসায়ীরা ফুতপাত দখলমুক্ত করে বাজারকে যানজটমুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর