Logo
শিরোনাম :

প্রতীমা তৈরীর কাজে ব্যস্ত শিল্পীরা. বৃহত্তর ঈদগাঁওতে সীমিত পরিসরে এবার ১৭টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাৎসব হচ্ছে

এম আবু হেনা সাগর,ঈদগাঁও / ১০৬ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওতে প্রতি বছরের ন্যায় এই বছরও সনাতনী ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাৎসব অনুষ্টিত হচ্ছে। তবে সীমিত পরিসর ও স্বাস্থ্যবিধি মেনেই বৃহত্তর এলাকায় ১৭টি পুজা মন্ডপে এই উৎসব অনুষ্টিত হবে। চলছে মন্ডপে মন্ডপে নান্দনিক প্রতীমা তৈরির কাজ। থেমে নেই কারিগরদের ব্যস্ততা। মাটি-খড়-খুটি দিয়ে তৈরী হচ্ছে প্রতিমা।

সূত্র মতে, চলতি মাসের ২২শে অক্টোবর অনুষ্টিত হতে যাচ্ছে শারদীয় দূর্গাৎসব। তৎমধ্যে এবার
ঈদগাঁওতে ৬টি প্রতীমা পুজা, ২টি গড় পুজা, জালালাবাদে ৩টি প্রতীমা, ২টি গড় পুজা, ইসলামাবাদে ৮টি প্রতীমা, ৫টি গড় পুজা হবে বলে ইউনিয়ন পুজা কমিটির দায়িত্বশীলরা জানিয়েছেন। তবে পোকখালী ইউনিয়নে কোন পুজা হচ্ছেনা বলে জানান সভাপতি অজিত দে।

ঈদগাঁও চৌধুরী পাড়া সমাজ কমিটির সভাপতি, ব্যবসায়ী আশীষ দাশ কক্সবাজার প্রতিদিনকে জানিয়েছেন, এলাকার শ্রী শ্রী বিঞ্চু মন্দিরে শুরু হয়েছে প্রতীমা তৈরীর কাজ। ব্যাপক উৎসাহ ও উদ্দীপনামুখর পরিবেশে এই কাজ চলছে। দূর্গা পুজাকে ঘিরে সনাতনী সম্প্রদায়ের লোকজনের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

জালালাবাদ পুজা উদযাপন পরিষদের সভাপতি বিকাশ কান্তি দে জানান, সম্পূর্ন স্বাস্থ্যবিধি মেনে এবং সীমিত পরিসরে এবার বৃহত্তর ঈদগাঁওতে শারদীয় দূর্গাৎসব অনুষ্টিত হবে।

কৃষি অফিসার ও সাবেক দূগাপুজা কমিটি সম্পাদক জিকু দাশ সুব্রত জানান, দূর্গাৎসবে বড় পরিসরে উৎসব নয় এবার। সীমিত আকারে হবে সবকিছু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর