Logo
শিরোনাম :
কক্সবাজারের কলাতলী টিএন্ডটি পাহাড়ে বসতবাড়ী উচ্ছেদে গুলিবর্ষণ, ৩ সাংবাদিক আহত কক্সবাজার সদর যুবলীগের বর্ধিত সভায়…. জালালাবাদ-পোকখালী-ইসলামাবাদ-পিএমখালী যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষনা বান্দরবানে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাংবাদিকতার যোগ‍্যতা সংক্রান্ত আইনের খসড়া সরকারের কাছে পাঠানো হয়েছে টেকনাফে হোয়াইক্যং হাইওয়ে থানায় কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালিত ধর্ষণের শিকার এক নারীর গল্প! টেলরের শতক, শাহীনের ৫ উইকেটের দিনে পাকিস্তানের জয় ছক্কার রেকর্ডের ম্যাচে গেইলের ৯৯ শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো তুরস্ক, নিহত ৪ রোহিঙ্গা সন্ত্রাসী’ গ্রুপের প্রধান সালমান শাহ আটক ফ্রান্সে নবীর অবমাননা’ নিয়ে টেকনাফ হোয়াইক্যংয়ের ইসলামপন্থীদের ব্যাপক বিক্ষোভ মিছিল

বিয়ের প্রলোভনে ‘ধর্ষণ’, সিঁদুর পরিয়ে প্রতারণাঃগ্রেপ্তার -২

নিজস্ব প্রতিবেদকঃ / ৪৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক কলেজছাত্রীকে (২০) একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে শুকদেব জয়ধর (২৫) নামে এক যুবকের বিরুদ্ধে। এক পর্যায়ে ওই কলেজছাত্রী বিয়ের জন্য চাপ দিলে শুকদেব আনুষ্ঠানিকভাবে বিয়ে না করে তার সিঁথিতে সিঁদুর পরিয়ে বিয়ে সম্পন্ন হয়েছে বলে দাবি করে শারীরিক সম্পর্ক চালিয়ে আসছিল। কিন্তু শুকদেব ওই কলেজছাত্রীর সঙ্গে প্রেমের বিষয় না জানিয়ে তিন মাস আগে উজিরপুর উপজেলায় অন্য একজনকে পারিবারিকভাবে বিয়ে করেন। সর্বশেষ গত সোমবার রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে প্রাক্তন প্রেমিকা ওই কলেজছাত্রীকে ‘ধর্ষণ’ করেন ওঁৎ পেতে থাকা শুকদেব।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে ওই কলেজছাত্রীর মা বাদী হয়ে থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ শুকদেব জয়ধর ও তার মা গৌরী জয়ধরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের আজ বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি ভুক্তভোগীকে ডাক্তারি পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম মেডিকেল কলেজ হাসপাতালে ও জবানবন্দি প্রদানের জন্য আদালতে নেয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম সরোয়ার। তিনি বলেন, ‘মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শাহজাহান আজ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত পাকুরিতা গ্রামের হরেণ জয়ধরের ছেলে শুকদেব জয়ধরকে গ্রেপ্তার করেছে। এসময় এজাহারভুক্ত আসামি অভিযুক্ত শুকদেবের মা গৌরী জয়ধরকেও গ্রেপ্তার করা হয়।’

ভুক্তভোগী ওই কলেজছাত্রী এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি জানান, শুকদেব জয়ধরের সঙ্গে দেড় বছর আগে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের সম্পর্কের সুযোগে শুকদেব তাকে কাছে পেয়ে একদিন ধর্ষণ করে। ওই ধর্ষণের সুযোগ নিয়ে তাকে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ করে শুকদেব। একপর্যায়ে কলেছাত্রী শুকদেবকে বিয়ের জন্য চাপ দিলে শুকদেব আনুষ্ঠানিকভাবে বিয়ে না করে তার সিঁথিতে সিঁদুর পড়িয়ে দিয়ে তাদের বিয়ে হয়ে গেছে বলে দাবি করেন।

তিনি আরও জানান, আনুষ্ঠানিকভাবে শুকদেবকে বিয়ে করতে বললে তিনি বিয়ে করতে অস্বীকার করেন। এমনকি বিয়ের বিষয়টি শুকদেবের পরিবারকে জানানোর জন্য ওই ছাত্রী চাপ দিয়ে আসছিলেন। সম্প্রতি শুকদেব গোপনে উজিরপুর উপজেলার কালবিলা গ্রামে অন্য একজনকে বিয়ে করেন।

ওই কলেজছাত্রী জানান, তিন মাস আগে বিয়ে করার পরও গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে দরজা খোলামাত্রই আগে থেকে ওঁত পেতে থাকা পার্শ্ববর্তী বাড়ির শুকদেব জয়ধর ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। তার চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে শুকদেব কৌশলে পালিয়ে যায়।

শুকদেব পালিয়ে যাওয়ার পর সোমবার রাতেই বিয়ের দাবিতে শুকদেবের বাড়িতে অবস্থান নেয় ভুক্তভোগী প্রেমিকা। ধর্ষিত বাড়িতে অবস্থান নেওয়ার পর থেকেই ধর্ষক প্রেমিক শুকদেব বাড়ি থেকে লাপাত্তা হয়ে গিয়েছিল।

ওই ছাত্রী বলেন, ‘এমন পরিস্থিতিতে বিয়ে না হলে আত্মহত্যা করা ছাড়া আমার আর কোনো উপায় নেই। বিয়ে না হলে আমি আত্মহত্যা করব।’

এজাহারের বরাত দিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান জানান, দরিদ্র পরিবারের ওই ছাত্রীর বাবা গত ২৬ সেপ্টেম্বর মারা যান। গত সোমবার ছাত্রীর মা ধর্ষণ মামলার বাদী তার বাবার বাড়িতে বেড়াতে গেলে ওই দিন দিবাগত রাত সাড়ে এগারোটার দিকে এই ধর্ষণের ঘটনা ঘটে।

সূত্র,আমাদের সময়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর