Logo
শিরোনাম :
চাঁপাইনবাগঞ্জের শিবগন্জে ছাত্রলীগের দু’গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া ইসলামপুরে ফুটবল টূর্নামেন্টের ফাইনালে……. জালালাবাদ ও খুটাখালীকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গ চিত্র প্রকাশ, বিক্ষোভ ঈদগাঁওতে গোদাগাড়ীতে উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী ও ছাত্র/ছাত্রীদের বাইসাইকেল শিক্ষাবৃত্তি ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী প্রদান গোদাগাড়ীতে পৌরসভা নির্বাচনে প্রথমবার মতো মহিলা প্রার্থী শাহনাজ আখতার ঈদগাঁওতে ডা: মোস্তাফা সরওয়ার সাদেকের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক পেকুয়ায় চাঁদা না দেয়ায় প্রবাসীকে পিটিয়ে জখম, স্থাপনা নির্মানে বাধা অনলাইন গণমাধ্যমগুলোকে শিল্পে পরিণত করা উচিত বান্দরবানে ৬ কোটি টাকার ১১ টি প্রকল্প উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী গোদাগাড়ীর পিরিজপুরে জাগ্রত কালি মন্দির প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অনুমতি ছাড়াই মাদ্রাসা স্থাপনের চেষ্টাঃআটক-৬

মুহাম্মদ হানিফ আজাদ / ৫৫ বার
আপডেট সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অনুমতি ছাড়াই মাদ্রাসা স্থাপনের চেষ্টা করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বাংলাদেশি এক নাগরিককে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে উখিয়ার শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয়। কক্সবাজার-১৬ আমার্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মো. হেমায়েতুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

এক মাসের বিনাশ্রম সাজাপ্রাপ্তরা হলো- উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি/১ ব্লকের মৃত আব্দুল কাশিমের ছেলে আব্দুর রহমান (৪৮), ক্যাম্প-১৫ এর এ/১ ব্লকের মৃত মো. হালিমের ছেলে মোহাম্মদ হাসান (৪৭), শফিউল্লাহকাটা ১৬ নম্বর ক্যাম্পের বি/২ ব্লকের মৃত মো. আমিনের ছেলে সামিম উল্লাহ (২৫), একই ক্যাম্পের ব্লক সি/২ এর মৃত আব্দুস সালামের ছেলে হাবিব উল্লাহ (২২) ও মোহাম্মদ কাউছারের ছেলে আব্দুর শুক্কুর (২৭)।

এছাড়া একই অপরাধে বাংলাদেশি নাগরিক নুরুল আমিনকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এপিবিএন-১৬ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক এসপি হেমায়েতুর বলেন, উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের পেছনে বি/১ ব্লকে স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়াই কথিত মাদ্রাসার স্থাপনা নির্মাণের খবর পাওয়া যায়। শনিবার বিকালে এপিবিএন এর একটি দল সেখানে অভিযান চালায়। এসময় ঘটনাস্থল থেকে পাঁচ রোহিঙ্গা এবং এক বাংলাদেশি নাগরিককে আটক করা হয়।

তিনি জানান, পরে আটকদের স্থানীয় ক্যাম্পের দায়িত্বরত সিআইসি’র কার্যালয়ে নেওয়া হয়। এসময় কর্মরত নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঁচ রোহিঙ্গাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং বাংলাদেশি নাগরিককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে সাত দিনের কারাদণ্ডের আদেশ দেন।

এসপি হেমায়েতুর জানান, ভ্রাম্যমাণ আদালতে সাজার আদেশের পর পাঁচ রোহিঙ্গাকে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া আটক বাংলাদেশি নাগরিককে জরিমানা আদায় করে মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর