Logo

ছক্কার রেকর্ডের ম্যাচে গেইলের ৯৯

ক্রীড়া ডেস্ক। / ৯৩ বার
আপডেট সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

‘গেইল ইজ দ্য পেলে অফ টি-টোয়েন্টি ক্রিকেট’- ইএসপিএনক্রিকইনফোতে ক্রিস গেইলকে নিয়ে করা এক ভক্তের এই বিবৃতির সঙ্গে দ্বিমত করা সম্ভব নয় কারো পক্ষে। টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের একক আধিপত্যের সর্বোচ্চটুকু দেখিয়ে চলছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি।

আইপিএলের ৫০তম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ছক্কা হাঁকানোর অনন্য এক রেকর্ড গড়ে শতক থেকে এক কদম দূরে থামতে হলো ‘ইউনিভার্স বস’-কে। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে চলতি আসরে নিজের সর্বোচ্চ ব্যক্তিগত ৯৯ রানে জোফরা আর্চারের দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে মাঠ ছাড়েন এই ক্যারিবিয়ান দানব। তার আগে ইনিংসে ৮ ছক্কা হাঁকিয়ে প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে এক হাজার ছয়ের মাইলফলক স্পর্শ করেন গেইল।

৬৩ বলে ৬ চার ও ৮ ছয়ে ৯৯ রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে হাস্যোজ্জ্বল গেইল বলেন, ‘এটা নিঃসন্দেহে দারুণ এক ইনিংস। তবে ৯৯ রানে আউট হওয়া দুর্ভাগ্যজনক। যদিও ক্রিকেটে এটা হতেই পারে। আর বলটিও দারুণ ছিল।’

চল্লিশ পেরিয়েও ব্যাট হাতে ছক্কার অনন্য রেকর্ড গড়ে গেইল আরও যোগ করেন, ‘ওহ! ১০০০ ছক্কা হাঁকিয়েছি? আরেকটি রেকর্ড। ৪১ বছর বয়সেও ভালোই ছক্কা হাঁকাতে পারি আমি। যারা আমার শতক দেখতে চেয়েছিলেন, তাদেরকে ধন্যবাদ জানাই। আজ মিস করায় দুঃখিত, তবে বিষয়টি আমার মাথায় থাকলো, ঠিকাছে?’

এই ক্যারিবিয়ান ব্যাটিং দানবের ৯৯ রানে ভর করে পাঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৫ রান তুলতে সক্ষম হয়। গেইলের পাশাপাশি দলটির অধিনায়ক লোকেশ রাহুল করেন ৪৬ রান। গেইলের ছোঁয়ায় বদলে যাওয়া পাঞ্জাব কি আজ টানা ষষ্ঠ জয় তুলে প্লে অফে জায়গা নিশ্চিত করতে পারবে?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর