Logo

ঈদগাঁও-চৌফলদন্ডী সড়ক সংস্কার দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে

এম আবু হেনা সাগর,ঈদগাঁও / ২৭ বার
আপডেট সময় : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

মহাসড়কের বিকল্প সড়ক খ্যাত ঈদগাঁও-চৌফল দন্ডী সড়কের সংস্কার কাজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এই নিয়ে পথচারী, চালকদের মাঝে খুশির আমেজ বিরাজ করছে।

৪ই নভেম্বর সকালে দেখা যায়, রিমঝিম বৃষ্টির মাঝেও শ্রমিকরা হরদম সড়ক সংস্কারের কাজ চালিয়ে যাচ্ছে। দীর্ঘকাল ধরে সড়কের বংকিম বাজার, মাইজপাড়া বশিরের দোকান,শুক্কুরের দোকানসহ নানা পয়েন্টে খানাখন্দক হয়ে যাতা যাত অযোগ্য হয়ে পড়েছিল। কিন্তু বেশ কয়দিন ধরে উক্ত সড়ক নির্মান কাজ এগিয়ে যাচ্ছে। ভোগান্তি আর দূর্ভোগ থেকে মুক্তি পেতে যাচ্ছে যানবাহন চালকরা। প্রতিবছর বর্ষা মৌসুমে এই সড়কের মাঝে মাঝে খানা খন্দকের সৃষ্টি হয়। সেটি থেকেও রক্ষা পাবে। এবার সড়কটি টেক সই ভিত্তিতে সংস্কার হচ্ছে।

সংস্কার কাজে নিয়োজিত শ্রমিক আজিজ ও দেলোয়ার কক্সবাজার প্রতিদিনকে জানিয়েছেন, খুরুস্কুল রাস্তার মাথা থেকে ঈদগাঁও বাজার অভিমুখী এ সড়কের সংস্কার কাজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এটি এবার ৮ ইঞ্চি উঁচুসহ টেক সই করা হচ্ছে।

টমটম চালক আবুল কাসেম ও চাকুরীজিবী ছলিম জানান,দীর্ঘদিন পর ঈদগাঁও-চৌফলদন্ডী আর খুরুস্কুল সড়কটি নতুন রুপে সংস্কার হচ্ছে। এবার যানবাহন চলাচলে দূর্ভোগ থেকে মুক্তি মিলবে। এটি বিকল্প সড়ক হিসেবে ব্যবহৃত হচ্ছে কক্সবাজার যাতায়াতের ক্ষেত্রে।

সেচ্ছাসেবী ইমরান,আবদুল্লাহ,ছাত্রনেতা রিয়াদ জানান, জনগুরুত্বপূর্ণ ঈদগাঁও-চৌফলদন্ডী-খুরুস্কুল আর কক্সবাজার যাতায়াত সড়কটি নতুন রুপে সংস্কার করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি সাধুবাদ।

উল্লেখ্য যে, পূর্বে এই সড়কের বিভিন্ন পয়েন্টে টেকসই ভিত্তিতে একাধিকটি কালভার্ট নির্মান করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর