Logo

সিনিয়র সচিব হেলালুদ্দীনের আন্তরিক প্রচেষ্টায় অত্যাধুনিক ভবন হচ্ছে ঈদগাঁওতে

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও / ২৩৫ বার
আপডেট সময় : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

জেলার অন্যতম বৃহৎ বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে দীর্ঘকাল ধরে নানান সমস্যায় জর্জরিত। উপজেলা না হওয়ায় বাজারটিতে ব্যবসা বান্ধব উন্নত পরিবেশ নেই। পাকা সেট, ভৌত ও অবকাঠামো গত সমস্যা, জলাবদ্ধতা, ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশনসহ হরেক রকম সমস্যায় এই বাজার ব্যবসায়ীরা।

বর্ষাকালে ব্যবসায়ীদের দূর্ভোগ যেন চোখে পড়ার মত। জলাবদ্ধতাসহ কাদায় একাকার হয়ে যায় বাজারের সর্বত্র। হারাচ্ছে ঈদগাঁও বাজার তাঁর দীর্ঘকালের জৌলস। বাজারটির কাঁচা বাজারের অবস্থা খুবই শোচনীয়। মৌলিক চাহিদাগুলো পূরনের নিমিত্তে এই বাজারের ব্যবসায়ীরা কষ্ট সহ্য করে ব্যবসা করে যাচ্ছেন বলে জানান অনেকে।

এ বাজারের ক্রেতা ও ব্যবসায়ীদের দুঃখ দুর্দশার বিষয়টি উপলদ্ধি করে এহেন পরিস্থিতি থেকে কিছুটা হলেও নিষ্কৃতি দিতে সঠিক সময়ে এগিয়ে এসে ক্রেতা ও ব্যবসায়ীদের পাশে এসে দাঁড়াল ঈদগাঁওর কৃতি সন্তান ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। তাঁর ঐকান্তিক ইচ্ছা ও আন্তরিক প্রচেষ্টায় বাজারের কাঁচা বাজার অংশে শ্রীঘ্রই নির্মিত হবে চারতলার অত্যাধুনিক ভবন।

প্রকল্পটি বাস্তবায়িত হতে সরকারের খরচ হবে চার কোটি টাকা। শৌচাগারসহ অত্যাধুনিক সব ধরনের সুবিধাদি থাকবে ভবনটির প্রতি তলায়। ভবনটির নির্মান কাজ সম্পন্ন হলে বাজারের কাঁচা তরকারী, মাছ এবং মাংস ব্যবসায়ীরা স্বাস্থ্যসম্মত ও ব্যবসাবান্ধব পরিবেশে ব্যবসা বানিজ্য পরিচালনা করতে পারবেন এবং ক্রেতারা স্বাচ্ছন্দে তাদের প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবেন।

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সভাপতি শাহনেওয়াজ মিন্টু জানান, সাংসদ সাইমুম সরওয়ার কমল এবং স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ও বৃহত্তর ঈদগাঁওর কৃতি সন্তান হেলালুদ্দীন আহমদের আন্তরিক প্রচেষ্টায় ঈদগাঁও বাজারের মাছ বাজার শেডে চার তলার একটি ভবন হতে যাচ্ছে।

ঈদগাঁও বাজার পরিচালনা পরিষদ সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো জানান, কক্সবাজার সদর আসনের সাংসাদ সাইমুম সরওয়ার কমল, সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমেদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব) ফোরকান আহমদের প্রচেষ্টায় হচ্ছে ভবন। সহযোগিতা করেন মাষ্টার নুরুল আজিম। ভবণটি নির্মিত হলে কাঁচা বাজার ব্যবসায়ীদের দুর্দশা কেটে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর