Logo

নাইক্ষ্যংছড়ি সীমান্তে ২ লাখ ইয়াবাসহ ৬ মাদককারবারী আটক

মুহাম্মদ হানিফ আজাদ / ৫৯ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যছড়ির ঘুমধুম রেজু আমতলী এলাকা থেকে ২ লাখ ইয়াবাসহ ৬ জন মাদক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।
আটককৃতদের মধ্যে ১ জন বাংলাদেশী ও ৫ জন রোহিঙ্গা নাগরিক।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে ইয়াবাসহ তাদেরকে আটক করা হয়েছে।
কক্সবাজার -৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ঘুমধুম রেজুআমতলী বিওপি’র একটি বিশেষ বিজিবি দল গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন। কতিপয় ইয়াবা ব্যবসায়ীরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করার সংবাদে রেজুআমতলী আমবাগান এলাকায় বিজিবি টহলদল ফাঁদ পেতে থাকে।বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে মিয়ানমার সীমান্ত হতে ৬ জন ইয়াবা ব্যবসায়ী বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদেরকে চ্যাঞ্জেল করলে তারা দৌড়ে পালানোর সময় বিজিবি তাদের আটক করে।
আটককৃতরা হলেন,উখিয়ার কুতুপালং -১ নং লম্বাশিয়া ক্যাম্পের এ-ব্লকের আশ্রিত রোহিঙ্গা মৃত আলী হোসেনের ছেলে জিয়াবুল হোক (২৬), একই ক্যাম্পের ফকির আহমেদের ছেলে রহমত উল্লাহ (২৫), নুর মোহাম্মদের ছেলে মাহমুদুল হাসান (২১), আবদুল আলিমের ছেলে মোঃ সেলিম (২২), সোনা আলীর ছেলে মোঃ আমিন (২২) ও উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী গ্রামের মীর আহম্মদের ছেলে মোঃ জয়নাল আবেদীন (২৫) থেকে ২ লক্ষ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
আটক মাদক ব্যবসায়ীদের শরীর তল্লাশী করে কোমরে লুঙ্গি ও গামছা দ্বারা কৌশলে লুকায়িত ইয়াবা গুলো উদ্ধার করা সম্ভব হয়েছে। জব্দকৃত ইয়াবার মূল্য ৬ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে বিজিবি পরিচালক জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর