Logo
শিরোনাম :
মহেশখালীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১, আহত ১০ নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির ‘গুলিতে’ রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহতঃঅস্ত্রসহ ইয়াবা উদ্ধার ঈদগাঁও থানার অফিসার ইনচার্জের সাথে হাই স্কুলের শিক্ষকদের সৌজন্য সাক্ষাত কক্সবাজারে তিন খাবার প্রতিষ্ঠানকে জরিমানা চাঁপাইনবাবগঞ্জে ২টি লাশ উদ্ধার ইসলামাবাদে নির্মম খুনের শিকার মা-মেয়ের দাফন সম্পন্ন : মামলা প্রক্রিয়াধীন সখীপুরে কলেজ ছাত্র রবিন হত্যার বিচার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন মুজিববর্ষে চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৩১৯টি পরিবারের পাচ্ছে মাথা গোঁজার আশ্রয় ইসলামাবাদে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত-১ বঙ্গবন্ধু সেতুর দু’পাশে ৫০ কিলোমিটার যানজট

উখিয়ায় সমবায় দিবসে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জাতির পিতার দর্শন ছিলো কৃষক, জেলে ও তাঁতী সবাই যেন একসাথে কাজ করে স্বাবলম্বী হয়

নিজস্ব প্রতিবেদকঃ / ২৬ বার
আপডেট সময় : শনিবার, ৭ নভেম্বর, ২০২০

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন, সমবায় শক্তি, সমবায় মুক্তি, এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় উখিয়ায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭নভেম্বর) সকাল ১১টায় অনুষ্ঠিত সমবায় দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ সলিম উল্লাহ, সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

তিনি এসময় বলেন, আমাদের মূল দর্শন সোনার বাংলা গড়ার। কোথাও একটি মানুষ যেন ক্ষুধায় ও ঘরহীন না থাকে। এই প্রত্যয় নিয়ে আমাদের একত্রিত হয়ে কাজ করতে হবে। কৃষক, জেলে ও তাঁতী সবাই যেন একসাথে কাজ করে এটা জাতির পিতার দর্শন ছিলো। জাতির পিতার আরো দর্শণ ছিলো সোনার বাংলা তৈরী করার। সে লক্ষ্যেই আমাদের কাজ করে যেতে হবে।

তিনি আরো বলেন, সমবায় ভিত্তিক ভাল কাজ করার জন্য আপনাদের আরো আন্তরিকতা সাথে দায়িত্ব পালন করতে হবে, তাহলে দেশ ও জাতি উপকৃত হবে। আমাদের অনেক প্রাকৃতিক সম্পদ রয়েছে পরিকল্পনা অনুযায়ী কাজ করলে একসময় সারা বিশ্ব আমাদের দিকে থাকাবে।

তিনি আরো বলেন, শুধুমাত্র সমিতি বা ক্লাব করলে হবেনা, সেটিকে কাজে লাগাতে হবে। আমি নিজেও আপনাদের সমিতির সদস্য হওয়ার ইচ্ছা পোষণ করছি।

এছাড়াও তিনি বলেন, কোটবাজার অথবা অন্য যেকোন স্থানে সরকারি খাস জায়গা খুঁজে বের করেন, যউপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার (ভূমি)’র সাথে আলাপ করে যেখানে উখিয়া সমবায় সমিতির প্রধান কার্যালয় হিসেবে নাম করণের মাধ্যমে একটি স্থায়ী অফিস তৈরী করা হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মেহেদী হাসান, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আবদুল করিম, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, জাগরণ মাল্টিপারপাস কো- অপারেটিভ লিঃ এর সভাপতি মংকিচাইন চাকমা, উখিয়া থানা বহুমুখী সমবায় সমিতির কোষাধ্যক্ষ হেমন্ত শর্মা, কোটবাজার বণিক কল্যাণ সমবায় সমিতি সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সভায় উপস্থিত ছিলেন কোটবাজার বণিক কল্যাণ সমবায় সমিতির সভাপতি আবু ছিদ্দিক ও উপজেলার ৫ ইউনিয়নের বিভিন্ন সমবায় সমিতির সভাপতি, সম্পাদক,কোষাধ্যক্ষসহ সদস্য, সদস্যাবৃন্দ।

সভা সঞ্চালনা করেন উপজেলা সমবায় অফিসের অফিস সহকারি ছোটন চৌধুরী।

আলোচনা সভা শুরুর আগে সমবায় সমিতির সকল নেতৃবৃন্দ, অনুষ্টানের প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দরা জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের সুচনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর