Logo
শিরোনাম :
গোমাতলীতে সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন উখিয়ায় বন বিভাগের উচ্ছেদ অভিযানে একএকর বনভুমি উদ্ধার জালালাবাদ চেয়ারম্যান রাশেদের উপর হামলা, বিক্ষোভ সমাবেশ কাল ঈদগাঁওর সংবাদকর্মী সাগর অসুস্থ : দোয়া কামনা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়লো ৪টি শিশু শিক্ষা কেন্দ্র ধেচুয়াপালং এর মোহাম্মদ আবদুল্লাহ চৌধুরী আর নেই ১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথম লালকার্ড দেখলেন মেসি জালালাবাদ চেয়ারম্যান রাশেদের উপর হামলা, বিক্ষোভে উত্তাল ঈদগাঁও চাঁপাই নবাবগঞ্জে পেট জোড়া লাগানো যমজ শিশুদুটিকে বাঁচানো গেলো না নাইক্ষ্যংছড়িতে ৩ অবৈধ ইটভাটা গুড়িয়ে দিলেও নজর পড়েনি মেম্বার আবুল কালাম,পলাশ বড়ুয়ার ইটভাটায়

দিনের শেষে পথ হারালো ভারত

ক্রীড়া ডেস্ক / ৫৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবারাত্রির ঐতিহাসিক টেস্টের শুরুটা ভালো হয়নি ভারতের। খেলার প্রথম ওভারেই শূন্য রানে হারাতে হয়েছে উইকেট। সেই ধাক্কা সামলে উঠলেও শেষ দিকে এসে বিপর্যয়ে পড়ে বিরাট কোহলির দল।

অ্যাডিলেডে বৃহস্পতিবার প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ছয় উইকেট হারিয়ে ২৩৩ রান। অপরাজিত আছেন ঋদ্ধিমান সাহা (৯) ও রবিচন্দ্রন অশ্বিন (১৫)। অস্ট্রেলিয়ার পাঁচ বোলিং আক্রমণকে সামলে ভালোই জবাব দিচ্ছিল রবি শাস্ত্রীর দল। কিন্তু দিনের শেষ বেলায় কোহলির রানআউটে সব তছনছ হয়ে যায়।

শূন্য রানে ওপেনার পৃথ্বী শ ফেরার পর আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালও ফেরেন ১৭ রান করে। ইনিংসের শুরুতেই তাদের হারিয়ে বিপদে পড়ে সফরকারীরা। দলকে খাদের কিনারা থেকে তোলার দায়িত্ব পড়ে চেতশ্বর পূজারা ও বিরাট কোহলির ওপর। সেভাবেই খেলছিলেন দুজন। কিন্তু ভাগ্য সহায় ছিল না। পূজারা ক্রিজে থিতু হয়ে ১৬০ বলে ৪৩ রান করে ফেরেন সাজঘরে। ভেঙে যায় পূজারা-কোহলির ৬৮ রানের জুটি।

পূজারা আউট হয়ে গেলে ক্রিজে আসেন রাহানে। এবার অধিনায়ক-সহঅধিনায়ক মিলে সামলাচ্ছিলেন অজিদের বোলিং আক্রমণ। সবকিছু চলছিল ঠিকঠাক। দুজনে গড়েন ৮৮ রানের জুটি। ভাগ্যদেবী যেনো আবারও মুখ ফিরিয়ে নেয়। এবার ফেরেন স্বয়ং কোহলি। রানআউট হয়ে ব্যক্তিগত ৭৪ রানে সাজঘরে ফেরেন ভারত অধিনায়ক। তার ইনিংসটি সাজানো ছিল ৮টি চারের মারে।

কোহলি ফেরার ১৮ রানের মধ্যেই ভারত এবার হারিয়ে ফেলে আজিঙ্কা রাহানে-হনুমা বিহারীর উইকেট। ক্রিজে থিতু হয়ে যাওয়া রাহানে আউট হন ৯২ বলে ৪২ রান করে। তার উইকেট হারানো ছিল কোহলিদের জন্য বড় ধাক্কা। রাহানের আউট সামলে উঠতে না উঠতেই সাজঘরে ফেরেন হনুমা। তার ব্যাট থেকে আসে ২৫ বলে ৯ রান।

দিনের শুরুতেই আগুন ঝরানো মিচেল স্টার্ক সর্বোচ্চ ২ উইকেট নেন। তিনি ১৯ ওভার বোলিং করে ৪৯ রান দিয়ে নেন এই উইকেটগুলো। একটি করে উইকেট নেন জশ হ্যাজলউড, প্যাট কমিন্স ও নাথান লিওন। এ ছাড়া কোহলিকে হ্যাজলউড-লিওন ফেরান রানআউট করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর