Logo

টেকনাফের সাবেক চেয়ারম্যান জাফরকে আদালতে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদকঃ / ৪২ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

কক্সবাজারের টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসাথে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় তার আগাম জামিন আবেদন নিষ্পত্তি করা হয়। মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল অবকাশকালীন বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস কাজল, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী এটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। আইনজীবী শাহীন আহমেদ দুদক’র পক্ষে ছিলেন।

মামলার এজাহার থেকে জানা যায়, জাফর আহমেদের বিরুদ্ধে তিন কোটি ৭৮ লাখ ৬০ হাজার ১০ টাকা স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য অসৎ উদ্দেশ্যে গোপন করে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগ রয়েছে। একইসাথে একজন জনপ্রতিনিধি হিসেবে তার ওপর অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৪ কোটি ৯০ লাখ ৬৯ হাজার ১২৪ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ হওয়ার অভিযোগ রয়েছে। এসব অভিযোগে দুদকের উপ-সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন ২০১৯ সালের ১ এপ্রিল চট্টগ্রাম ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন।

সূত্র,দৈনিক পূর্বকোণ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর