Logo
শিরোনাম :
গোমাতলীতে সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন উখিয়ায় বন বিভাগের উচ্ছেদ অভিযানে একএকর বনভুমি উদ্ধার জালালাবাদ চেয়ারম্যান রাশেদের উপর হামলা, বিক্ষোভ সমাবেশ কাল ঈদগাঁওর সংবাদকর্মী সাগর অসুস্থ : দোয়া কামনা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়লো ৪টি শিশু শিক্ষা কেন্দ্র ধেচুয়াপালং এর মোহাম্মদ আবদুল্লাহ চৌধুরী আর নেই ১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথম লালকার্ড দেখলেন মেসি জালালাবাদ চেয়ারম্যান রাশেদের উপর হামলা, বিক্ষোভে উত্তাল ঈদগাঁও চাঁপাই নবাবগঞ্জে পেট জোড়া লাগানো যমজ শিশুদুটিকে বাঁচানো গেলো না নাইক্ষ্যংছড়িতে ৩ অবৈধ ইটভাটা গুড়িয়ে দিলেও নজর পড়েনি মেম্বার আবুল কালাম,পলাশ বড়ুয়ার ইটভাটায়

কক্সবাজারে অবৈধ দখল থেকে ১০ একর জমি উদ্ধার, আহত ৩

চকরিয়া প্রতিনিধি। / ৩৪ বার
আপডেট সময় : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

কক্সবাজারের চকরিয়ার বদরখালী বাজারে অবৈধভাবে দখলকৃত জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের নেতৃত্বে সড়ক ও জনপথ বিভাগ। এ সময় ১০ একর জমি উদ্ধার করা হয়।

তবে উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনাও ঘটেছে। এতে সড়ক ও জনপথ বিভাগের তিনজন লেবার আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত চকরিয়ার উপকূলীয় এলাকা বদরখালী বাজারে এ অভিযান চালানো হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী রাফিজদিন মঞ্জুর বলেন, দীর্ঘদিন ধরে বদরখালী বাজারের কিছু ব্যবসায়ী অবৈধভাবে সড়ক ও জনপথ বিভাগের জমির উপর দোকান নির্মাণ করে ব্যবসা চালাচ্ছিল। চকরিয়া-বদরখালী সড়ক প্রশস্ত করার লক্ষ্যে ব্যবসায়ীদের জমি ছেড়ে দিতে বলা হয়। এজন্য মঙ্গলবার মাইকিং করে বিষয়টি সংশ্লিষ্টদের জানানো হয়।

চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো.সাখাওয়াত হোসেনে নেতৃত্বে বুধবার সকালে উচ্ছেদ অভিযান শুরু করা হয়। অভিযানের এক পর্যায়ে বাজারে অবস্থিত বনফুল ও জামান হোটেলের সামনে আসলে লেবারদের সঙ্গে ব্যবসায়ীদের বাকবিতণ্ডা হয়। এ সময় ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।
এ সময় তিনজন লেবার সামান্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। পরে বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি মোশারফ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ তাৎক্ষণিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

তিনি আরও বলেন, এ ঘটনায় সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্ততি চলছে।

বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি মোশারফ হোসেন বলেন, সড়ক ও জনপথ বিভাগের অবৈধ দখলকৃত জমি উদ্ধার করতে গিয়ে কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে বাকবিতণ্ডা শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় সড়ক ও জনপথ বিভাগের তিনজন লেবার আহত হয়েছেন বলে শুনেছি। সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সড়ক ও জনপথ বিভাগের কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, অভিযানের ফলে সড়ক ও জনপথ বিভাগ আনুমানিক দেড় শতাধিক দোকান উচ্ছেদ করেছে। যার পরিমাণ ১০ একর। অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর