Logo
শিরোনাম :
ঐতিহাসিক ৭ই মার্চ পালন ও আনন্দ উদযাপন করেছে রামু থানা পুলিশ চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জেলা প্রশাসনের আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ ঈদগাঁও থানার উদ্যোগে ৭ মার্চ উপলক্ষে আনন্দ উদযাপন অনুষ্টান সম্পন্ন টেকনাফে ৩৫ হাজার ইয়াবা ফেলে পালিয়েছে পাচারকারী! ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৭ মার্চের আলোচনা সভা ও ভাষন সম্প্রচার রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটি’র উদ্যোগে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে চকবাজার থানা ছাত্রলীগ কলাতলীতে ট্রাক চাপায় নিহত তিনজনের পরিচয় শনাক্ত, চিকিৎসাধীন ৮ কক্সবাজারে সিমেন্ট বোঝাই ট্রাকের ধাক্কায় সিএনজি অটোরিক্সার যাত্রীসহ দুইজন নিহত, আহত-৮ ঈদগাঁওতে আবারো গরু চুরি 

পেকুয়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে ঘর পেল ১০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

আব্দুর রশিদ, পেকুয়া প্রতিনিধি: / ৭৬ বার
আপডেট সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

পেকুয়া অসহায়, হতদরিদ্র ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রথম ধাপে ৪৫টি ঘরের মধ্যে ১০টি ঘর ও খাস জমির মালিকানার দলিলপত্রসহ উপজেলা প্রশাসনের মাধ্যামে হস্তান্তার করা হয়েছে।

শনিবার (২৩ ই জানুয়ারি ) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রাঙ্গনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

‘মুজিববর্ষ’ উপলক্ষে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে।মুজিব শতবর্ষে পেকুয়া প্রথম ধাপে ভূমিহীন-গৃহহীন পরিবারসহ মোট ৪৫টি ঘর বরাদ্দ এসেছে। এর মধ্যে আজ ১০টির মালিকানার দলিলপত্রসহ প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় এক লাখ ৭১ হাজার টাকা।

ভূমিহীন-গৃহহীন মানুষকে নিজস্ব ঠিকানা ও জমির মালিকানাসহ সরকারি খরচে নির্মিত বাড়ি নির্মাণ করে দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সামনে আরেকটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা নজিরবিহী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর