Logo
শিরোনাম :
মহেশখালীর বসতবাড়ীতে আগুন,প্রয়োজনীয় আসবাবপত্র পুড়ে ছাই,ক্ষয় ক্ষতির পরিমাণ-৮ লক্ষ টাকা চকরিয়ার জনসভায় আ.লীগের যুগ্ন-সম্পাদক মাহবুব উল আলম হানিফ লবণের ন্যায্য মূল্য নিশ্চিতে উদ্যোগ নেওয়া হবে মহেশখালীতে পরকিয়া প্রেমের টানে গৃহবধূ উধাও  ভাসানচর ঘুরে রোহিঙ্গা ক্যাম্পে যা বললেন ইউসেফ আল দোবেয়ার কক্সবাজারে বঙ্গবন্ধু-বাংলাদেশ কর্ণার’ ও ‘স্বাধীনতা মঞ্চ’ উদ্বোধন বান্দরবানে ২৭ কোটি ৬৩ লাখ ভিত্তিপ্রস্তর উদ্বোধন কক্সবাজারে ২ পিকআপ সংঘর্ষে পথচারী নিহত ঈদগাঁওতে অক্ষরের উদ্যোগে রচনা প্রতিযোগিতার পুরুস্কার বিতরন সম্পন্ন রামু থানা পুলিশের মাদক ও সন্ত্রাস বিরোধি সাড়াশি অভিযান শুরু মহেশখালীতে আলোচিত গফুর হত্যা মামলার আসামি গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মোঃ মেশবাহুল হক চাঁপাই নবাবগঞ্জ জেলা প্রতিনিধি / ৪০ বার
আপডেট সময় : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজ চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে শহীদ স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করা হয় চাঁপাইনবাবগঞ্জে। জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম-পিপিএম (বার) শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর একে একে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, নবাবগঞ্জ সরকারি কলেজ, সিভিল সার্জন অফিস, জেলা নির্বাচন অফিস, ইসলামিক ফাউন্ডেশন, জেলা শিল্পকলা একাডেমী, সড়ক ও জনপথ বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, জেলা শিক্ষা অফিসসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এসময় জেলার সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও এ উপলক্ষ্যে রোববার সকাল ৮টায় শহীদ মনিমুল হক সড়কে অবস্থিত বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সামনে জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কর্মসূচীর সূচনা করেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। পরে একটি বিশাল র‌্যালি শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে নবাবগঞ্জ সরকারী কলেজে অবস্থিত শহীদ মিনারে এসে শেষ হয়। এখানে শহীদ মিনারের শহীদ বেদিতে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাবেক সাংসদ মো. আব্দুল ওদুদ বিশ্বাস, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, অধ্যাপক শরিফুল আলম, যুগ্ন সম্পাদক এ্যাড. মো. মিজানুর রহমান মিজান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান, উপ-দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগ সদস্য ও গ্রামীন ট্রাভেলসের চেয়ারম্যান মো. মোখলেসুর রহমান, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবুসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সকালে শহীদ স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করেন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, জাতীয় মহিলা সংস্থাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও প্রতিষ্ঠান সকালে প্রভাত ফেরী করে।
অমর একুশের কর্মসুচীর মধ্যে ছিল সুর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, প্রভাত ফেরী, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা লিখন, দেশাত্ববোধক সংগীত, কবিতা আবৃত্তি, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, একুশের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, পুরস্কার বিতরনীসহ অন্যান্য কর্মসুচী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর