Logo
শিরোনাম :
উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় এসএসসি ২০০৫ ব্যাচের শিক্ষার্থীদের ইফতার মাহফিল সম্পন্ন টেকনাফে খালাসের সময় ইয়াবা ও কাঠের নৌকাসহ ৪জন মাদক কারবারী আটক ঈদ উপলক্ষে উখিয়ায় স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গাদের খাদ্য সামগ্রী বিতরণ উখিয়ায় যাকাতের নামে চাঁদাবাজির অভিযোগ কক্সবাজারে ৪শতাধিক অসহায়দের মাঝে রেড ক্রিসেন্ট সোসাইটির ফুড প্যাকেজ প্রদান বালুখালী, কুতুপালং, ঘুমধুম, ট্রাক,মিনি ট্রাক, পিক-আপ শ্রমিক ইউনিয়নের ঈদ উপহার বিতরণ কুতুপালং ক্যাম্পে এপিবিএন পুলিশের হাতে ৫০টি গ্যাস সিলিন্ডার,নাম্বার বিহীন গাড়ী জব্দঃআটক-২ অনলাইন ঈদগাঁও’র ক্বেরাত প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্টান সম্পন্ন বাসায় ডেকে ফ্রিজ ম্যাকারের অশ্লীল ভিডিও ধারণ, নারীসহ ৬ প্রতারক আটক টেকনাফে রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠিত

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক / ৪৯ বার
আপডেট সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

আফ্রিকা সফরে টানা তিনটি সিরিজ জিতলো পাকিস্তান। হারারেতে রোববার জিম্বাবুয়ের বিপক্ষে ২৪ রানে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি জিতলো তারা। তাতে তিন ম্যাচের সিরিজ ২-১ এ জয় করলো বাবর আজমের দল। দক্ষিণ আফ্রিকায় তারা ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল।

মোহাম্মদ রিজওয়ান ও বাবরের ফিফটিতে আগে ব্যাট করে ৩ উইকেটে ১৬৫ রান করে পাকিস্তান। জবাবে ৭ উইকেটে ১৪১ রানে থামে স্বাগতিক জিম্বাবুয়ে।

ওপেনার ওয়েসলি মাধেভেরের ফিফটিতে জিম্বাবুয়ে লড়াইয়ে ফেরে। দলীয় ৩৭ রানে তারিসাই মুসাকান্দা (১০) আউট হলে তাদিওয়ানাশে মারুমানির সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন তিনি। ১৪তম ওভারের তৃতীয় বলে মারুমানির (৩৫) বিদায়ে ২ উইকেটে স্বাগতিকদের স্কোর ছিল ১০২। ১৬তম ওভারে তাদের দুটি উইকেট তুলে নিয়ে ব্রেক থ্রু আনেন হাসান আলী।

মাধেভেরে ৫৯ রানে আউট হন, রেগিস চাকাভা মারেন ডাক। ১১০ রানে ৪ উইকেট হারানোর ধাক্কা আর কাটাতে পারেনি স্বাগতিকরা। শেষ দুই ওভারে জিম্বাবুয়ে আরও তিন উইকেট হারায়। হারিস রউফ নেন শেষ ওভারে দুই উইকেট।

পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে চার উইকেট নেন হাসান। হারিস পান দুটি উইকেট।

এর আগের দুই ম্যাচে পাকিস্তানের ব্যাটিং ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। আগের ম্যাচে তো ৯৯ রানে অলআউট হয়ে জিম্বাবুয়ের কাছে প্রথমবার টি-টোয়েন্টিতে হারের তিক্ত অভিজ্ঞতা হয় তাদের। রোববার হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজ নির্ধারণী লড়াইয়ে স্বাগতিকদের ১৬৬ রানের টার্গেট দিতে দাপট দেখিয়েছেন রিজওয়ান ও বাবর।

টস জিতে ব্যাট করতে নেমে পঞ্চম ওভারের শেষ বলে ওপেনার শারজিল খান (১৮) লুক জংউইর শিকার হন। ৩৫ রানে উদ্বোধনী জুটি ভাঙলে রিজওয়ানের সঙ্গে বাবর কাটিয়ে দেন বাকি সময়, দুজনেই করেন হাফ সেঞ্চুরি। যদিও শেষ ওভারে জংউই জোড়া আঘাত হানেন। তাতে বাবর ও ফখর জামান সাজঘরে ফেরেন। ৩ উইকেটে ১৬৫ রান করে পাকিস্তান।

দ্বিতীয় উইকেটে ১২৪ রান স্কোরবোর্ডে জমা করেন রিজওয়ান ও বাবর। ৩৯ বলে চারটি চারে হাফ সেঞ্চুরি করেন রিজওয়ান। তিনি অপরাজিত থাকেন ৬০ বলে ৮৯ রান করে, ছিল ৬ চার ও ২ ছয়। ইনিংসের তিন বল বাকি থাকতে লং অনে বাউন্ডারির সীমানায় রায়ান বার্লের ক্যাচ হন ৪৪ বলে হাফ সেঞ্চুরি করা বাবর। ৪৬ বল খেলে ৫২ রান করেন তিনি।

ফখর প্রথম বলেই বার্লের হাতে ক্যাচ দেন। টানা দুই বলে উইকেট পেয়ে হ্যাটট্রিকের আশায় পঞ্চম বল করেন জংউই, কিন্তু তার স্লোয়ার বলে ২ রান নেন রিজওয়ান। অন্য প্রান্তে ছিলেন হাসান।

আগের ম্যাচে চার উইকেট নেওয়া জংউই ৪ ওভারে ৩৫ রান দিয়ে পান ৩ উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর