Logo
শিরোনাম :
উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় এসএসসি ২০০৫ ব্যাচের শিক্ষার্থীদের ইফতার মাহফিল সম্পন্ন টেকনাফে খালাসের সময় ইয়াবা ও কাঠের নৌকাসহ ৪জন মাদক কারবারী আটক ঈদ উপলক্ষে উখিয়ায় স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গাদের খাদ্য সামগ্রী বিতরণ উখিয়ায় যাকাতের নামে চাঁদাবাজির অভিযোগ কক্সবাজারে ৪শতাধিক অসহায়দের মাঝে রেড ক্রিসেন্ট সোসাইটির ফুড প্যাকেজ প্রদান বালুখালী, কুতুপালং, ঘুমধুম, ট্রাক,মিনি ট্রাক, পিক-আপ শ্রমিক ইউনিয়নের ঈদ উপহার বিতরণ কুতুপালং ক্যাম্পে এপিবিএন পুলিশের হাতে ৫০টি গ্যাস সিলিন্ডার,নাম্বার বিহীন গাড়ী জব্দঃআটক-২ অনলাইন ঈদগাঁও’র ক্বেরাত প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্টান সম্পন্ন বাসায় ডেকে ফ্রিজ ম্যাকারের অশ্লীল ভিডিও ধারণ, নারীসহ ৬ প্রতারক আটক টেকনাফে রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠিত

চকরিয়ায় সংবাদকর্মীদের উপর হামলার ঘটনায় আদরসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

চকরিয়া প্রতিনিধি। / ৪৫ বার
আপডেট সময় : সোমবার, ৩ মে, ২০২১

কক্সবাজারের চকরিয়ায় তিন সংবাদকর্মীর উপর হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। ৩ মে সোমবার দুপুরে নির্যাতিত সংবাকর্মী দৈনিক আমার সংবাদের চকরিয়া সংবাদদাতা মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে থানায় মামলাটি (নং-২,জি.আর-১৭৮/২১, তাং- ০৩-০৫-২০২১ইং) দায়ের করা হয়।
মামলায় প্রভাবশালী যুবলীগ নেতা ও হামলার মূল পরিকল্পনাকারী পাহাড় খেকো হাসানুল ইসলাম আদরকে প্রধান করে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২জনসহ মোট ২২ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলাটি দায়ের করা হয়।
নির্যাতিত তিন সংবাদকর্মী হলেন- দৈনিক আমার সংবাদ ও স্থানীয় দৈনিক ইনানীর চকরিয়া প্রতিনিধি এবং প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ উল্লাহ, দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মনছুর মহসিন ও দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামাল।

মামলা বাদি সংবাদকর্মী মোহাম্মদ উল্লাহ এজাহারে দাবি করেন, গত এক সপ্তাহ ধরে জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় যুবলীগ নেতা ও পাহাড়খেকো হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে পাহাড় কেটে মাটি লোপাটের উপর বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্ট প্রকাশের পর গতকাল রবিবার পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের একজন সহকারি পরিচালক ডুলাহাজারা ইউনিয়নে পাহাড়কাটা বিষয়ে সরজমিন তদন্ত করতে আসেন। ওই রিপোর্ট সংগ্রহ করতে মোটারসাইকেল যোগে ডুলাহাজারায় যান তিন সংবাদকর্মী মোহাম্মদ উল্লাহ, মনছুর মহসিন ও মোস্তফা কামাল।
বাদি আরো দাবি করেন, সংবাদ সংগ্রহ শেষে ফিরে আসার সময় ডুলাহাজারা সাফারি পার্কের গেইটের সামনে আগে থেকে ওঁৎ পেতে থাকা হাসানুল ইসলাম আদরের দুই ভাইসহ আরো ২০/২৫জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালায়। এসময় তারা আমাদের মারধর করে ব্যবহৃত মোবাইল সেট,পকেটে থাকা নগদ টাকা ও মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদকর্মীদের উপর হামলা কোন অবস্থাতেই গ্রহণযোগ্য নই। এ ঘটনায় ইতোমধ্যে থানায় মামলা দায়ের হয়েছে। আমরা সংবাদকর্মীদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করা হোক। সাথে যারা এই হামলা পিছনে ইন্ধন দিয়েছেন তাদেরও আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, তিন সাংবাদিকের উপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর