Logo
শিরোনাম :
কক্সবাজারে পরিবেশ সংগঠনের সম্পাদক ২০ হাজার ইয়াবাসহ আটক ২০ কেজি গাঁজা সহ শিবগঞ্জের আলী ও রকিব আটক উখিয়ায় মুজিববর্ষের গৃহহীনদের ঘর পরিদর্শন করলেন স্থানীয় সরকার কক্সবাজারের উপ-পরিচালক (উপ-সচিব) শ্রাবস্তী রায় এস আলম গাড়ীর টিকেট কেটে ভূল নাম্বার গাড়ীতে উঠায় যাত্রীকে মারধর ও অতিরিক্ত অর্থ আদায়। স্পেনকে রুখে দিয়ে সুইডেনের চমক মেসির গোল, তবুও জেতেনি আর্জেন্টিনা রামুতে র‍্যাব’র অভিযানে ২০ হাজার পিছ ইয়াবাসহ আটক-২ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও নেশা জাতীয় ট্যাবলেট, স্বর্ণাংকার ও টাকা উদ্ধার: আটক ৩ উখিয়ায় ২ লাখ ৪০ হাজার প ইয়াবা উদ্ধার! চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

উখিয়ায় যাকাতের নামে চাঁদাবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ / ১৭৯ বার
আপডেট সময় : বুধবার, ১২ মে, ২০২১

উখিয়ায় ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষকদের কাছ থেকে যাকাতের নামে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

সরকারী নির্দেশনায় রযেছে ইসলামিক ফাউন্ডেশনের ইমামগন মসজিদে বিত্তবানেরা সরকারী যাকাত ফান্ডে একটি অংশ হলেও যাকাত দেওয়ার জন্য আদেশ থাকলেও কিন্তু তা না করে উখিয়া উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের সুপার ভাইজার আমিনুল ইসলাম, মসজিদ ভিত্তিক গণশিক্ষার শিক্ষকদেরকে বাদ্য করে যাকাতের নামে চাঁদা আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

অথচ যারা জাকাত পাওয়ার উপযোগী তাদের কাছ থেকে বাদ্য করে ১০০০ হাজার টাকা করে আদায় করা হচ্ছে।

করোনা মহামারির কারণে প্রায় দুই মাস যাবত মসজিদের ইমামরা ৫ হাজার টাকার সল্প আয়ের বেতনে তাদের পরিবার নিয়ে সংসার চালাতে হিমসিম খাচ্ছে।

আরো অভিযোগ আছে, একই কায়দায় গত বছর লক্ষাধিক টাকা আদায় করে সরকারী জাকাত ফান্ডে ৪৫ হাজার টাকা জমা করে বাকী সম্পূর্ণ টাকা আত্মসাৎ করে।

ইতি পূর্বেও উপজেলা নির্বাহী অফিসারের নিকট হইতে ইমাম ও শিক্ষকদের নামে ত্রাণ গ্রহণ করে ইফার সুপার ভাইজার আমিনুল ইসলাম অর্ধেক ত্রাণ আত্মসাৎ করেছে বলে ইমাম ও শিক্ষকরা এ প্রতিবেদককে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর