Logo
শিরোনাম :
কক্সবাজারে পরিবেশ সংগঠনের সম্পাদক ২০ হাজার ইয়াবাসহ আটক ২০ কেজি গাঁজা সহ শিবগঞ্জের আলী ও রকিব আটক উখিয়ায় মুজিববর্ষের গৃহহীনদের ঘর পরিদর্শন করলেন স্থানীয় সরকার কক্সবাজারের উপ-পরিচালক (উপ-সচিব) শ্রাবস্তী রায় এস আলম গাড়ীর টিকেট কেটে ভূল নাম্বার গাড়ীতে উঠায় যাত্রীকে মারধর ও অতিরিক্ত অর্থ আদায়। স্পেনকে রুখে দিয়ে সুইডেনের চমক মেসির গোল, তবুও জেতেনি আর্জেন্টিনা রামুতে র‍্যাব’র অভিযানে ২০ হাজার পিছ ইয়াবাসহ আটক-২ রোহিঙ্গা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও নেশা জাতীয় ট্যাবলেট, স্বর্ণাংকার ও টাকা উদ্ধার: আটক ৩ উখিয়ায় ২ লাখ ৪০ হাজার প ইয়াবা উদ্ধার! চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

ওয়েলসের বিপক্ষে ফ্রান্সের ৩-০ গোলে জয়

স্পোর্টস ডেস্ক। / ৫০ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

প্রায় ছয় বছর পর আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তন হলো করিম বেনজেমার। দিনটা স্মরণীয় করে রাখতেন গোল উদযাপন করে। কিন্তু আফসোস, ১০ জনের ওয়েলসের বিপক্ষে ফ্রান্সের ৩-০ গোলে জয়ের দিনে পেনাল্টি মিস করেছেন তিনি। আরেকটি সুযোগ নষ্ট করেন গোলবারে আঘাত করে।

সাবেক সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে সেক্স টেপ দিয়ে ফাঁসানোর চেষ্টায় ২০১৫ সালের অক্টোবর থেকে আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত ছিলেন বেনজেমা। বুধবার (২ জুন) ইউরোর প্রস্তুতি ম্যাচে তিনি ফিরলেন কিলিয়ান এমবাপ্পে, আন্তোয়ান গ্রিয়েজম্যান ও উসমান দেম্বেলের সঙ্গে। গোল করতে না পারলেও তার পারফরম্যান্স ছিল ঝলমলে, খুশি কোচ দিদিয়ের দেশম, ‘সে ছিল দুর্ভাগা, কিন্তু কৌশলগতভাবে ছিল অসাধারণ। একটা গোল হওয়া উচিত ছিল, হয়তো পরের জন্য জমা রেখেছে।’

প্রত্যাবর্তনের ম্যাচে চার মিনিটে পল পগবার ক্রস থেকে দারুণ হেডে নিজের উপস্থিতি জানান দেন বেনজেমা। ওয়েলসের ড্যানিয়েল জেমস আড়াআড়ি শটে পরীক্ষা নেন উগো লরিসের। পগবার হেড দারুণভাবে থামিয়ে দেন ওয়েলস গোলকিপার ড্যানি ওয়ার্ড। পরে বেনজেমার একটি শট বক্সের মধ্যে হাত দিয়ে নিয়ন্ত্রণ করেন নেকো উইলিয়ামস। ভিএআর দেখে পেনাল্টি দেওয়া হয় ফ্রান্সকে এবং লাল কার্ড পান ওয়েলস ডিফেন্ডার। বাঁ দিকে নিচু শট নিয়েছিলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড, ওয়ার্ড দারুণ দক্ষতায় তাকে ফিরিয়ে দেন। এ নিয়ে ফ্রান্সের জার্সিতে শেষ তিন পেনাল্টির প্রত্যেকটি মিস করেছেন বেনজেমা।

গ্রিয়েজম্যানকে ওয়ার্ড প্রতিহত করলেও বল পান এমবাপ্পে, ৩৪তম মিনিটে জাল খুঁজে পান পিএসজি তারকা। জাতীয় দলে এটি ছিল তার ১৭তম গোল। বিরতির পর তৃতীয় মিনিটে এমবাপ্পের ব্যাক হিল থেকে বাঁকানো শটে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিয়েজম্যান। ৭৯ মিনিটে বেনজেমা আরেকটি সুযোগ নষ্ট করেন, তার হাফ ভলি পোস্টে লেগে ফিরে এলে দেম্বেলে জালে বল জড়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর