Logo
শিরোনাম :
প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে… সৌদি আরব থেকে আসা রোহিঙ্গাকে ক্যাম্পে হস্তান্তর  কুতুবদিয়ায় পূর্ণিমার জোয়ারে শতাধিক ঘরবাড়ি প্লাবিত বান্দরবানে জেএসেস সংস্কারপন্থী গ্রুপের ৬ নেতা হত্যাকাণ্ডের ঘটনার প্রধান আসামি গ্রেফতার পেকুয়ায় ধর্ষণের অপমান সইতে না পেরে মাদ্রাসা ছাত্রীর বিষপানে আত্মহত্যা! উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে ঢেউটিন, নগদ টাকাসহ খাদ্য সামগ্রী দিলেন উপজেলা প্রশাসন এতিম কিশোরী কন্যা’কে ধর্ষণের চেষ্টা ডাকাত পুত্র গ্রেফতার! সাগরের ঢেউয়ে ধসে পড়লো জেলা পরিষদের রেষ্ট হাউজ সীতাকুণ্ডে তিন রোহিঙ্গা আটক করে পুলিশে দিলো জনতা ঈদগাঁওতে কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথ স্থাপনের দাবী ঐক্য পরিবারের

ইমারত আইনসহ বিল্ডিং কোড মানা হচ্ছে না : উখিয়ায় ইয়াবা কারবারীরা যত্রতত্র অপরিকল্পিত মার্কেট, বাণিজ্যিক ভবন, বিলাসী বাড়ি- ঘর তৈরী করছে

গফুর মিয়া চৌধুরী, উখিয়া থেকে : / ৮৩ বার
আপডেট সময় : রবিবার, ৬ জুন, ২০২১

কক্সবাজারের উখিয়ায় সর্বত্র রাতারাতি মাদকের টাকায় যত্রতত্র ও অপরিকল্পিত ভাবে গড়ে তুলছে বহুতল ভবন,মার্কেট ও বিলাসী বাড়ি ঘর। এসব ভবন ও বিলাসী বাড়ি ঘরের মালীকেরা দেশের প্রচলিত আইন কানুন না মেনে ইমরাত আইনকে পর্যন্ত তোয়াক্কা করছে না। জেলা প্রশাসন ও উখিয়া উপজেলা প্রশাসনের নীরবতায় অবৈধ টাকার মালীকেরা যেনতেন ভাবে বিল্ডিং কোড না মেনে এসব বিলাস বহুল বাড়ি ঘর ও দালান তৈরী করে যাচ্ছে। আইনশৃংখলা বাহিনীর কতিপয় সদস্যদের সাথে রয়েছে এসব মাদককারবারীদের যোগসুত্র।

এদিকে সরকারের দায়িত্বশীল সংশ্লিষ্ট দপ্তরের রহস্য জনক ভুমিকা ও দায়িত্ব পালনে চরম অবহেলায় এসব কালো টাকার মালীক ও ইয়াবাকারবারীরা গ্রামেগঞ্জে সড়ক ও উপসড়কের গা ঘেঁষে বিল্ডিং করছে। এসব মাদককারবারীরা রাস্তার উপর ইট, বালি, কংকর, সিমেন্ট ও রটসহ বিভিন্ন মালামাল রেখে সড়কে যানচলাচল ও জনগনের যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। কেউ প্রতিবাদ করলে হুমকিসহ খারাপ ব্যবহার করে।

এদিকে তাদের অবৈধ দালান ঘর ও বহুতল ভবন নির্মানের সামনে ইমারত আইনের বিধান মতে সামনে পার্কিং এর কোন জায়গা রাখা হয়নি। রাখা হয়নি বাড়ির গেইট দিয়ে অগ্নি নিবারণের গাড়ি ঢুকার সুযোগ।তাদের অপরিকল্পিত বাড়ি- ঘর ভবন, মার্কেটের সামনে নেই কোন পার্কিং ব্যবস্হা। অপরদিকে সড়কের জায়গায় উপর কেউ কেউ গেইট ও বাউন্ডারী দেওয়া দিয়ে বিবেক বর্জিত কাজ ও করেছে। বিষয়টি নিয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা প্রশাসক,নজর দারী সংস্হা ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন উখিয়ার আপামর জনসাধারন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর