Logo
শিরোনাম :
প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে… সৌদি আরব থেকে আসা রোহিঙ্গাকে ক্যাম্পে হস্তান্তর  কুতুবদিয়ায় পূর্ণিমার জোয়ারে শতাধিক ঘরবাড়ি প্লাবিত বান্দরবানে জেএসেস সংস্কারপন্থী গ্রুপের ৬ নেতা হত্যাকাণ্ডের ঘটনার প্রধান আসামি গ্রেফতার পেকুয়ায় ধর্ষণের অপমান সইতে না পেরে মাদ্রাসা ছাত্রীর বিষপানে আত্মহত্যা! উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে ঢেউটিন, নগদ টাকাসহ খাদ্য সামগ্রী দিলেন উপজেলা প্রশাসন এতিম কিশোরী কন্যা’কে ধর্ষণের চেষ্টা ডাকাত পুত্র গ্রেফতার! সাগরের ঢেউয়ে ধসে পড়লো জেলা পরিষদের রেষ্ট হাউজ সীতাকুণ্ডে তিন রোহিঙ্গা আটক করে পুলিশে দিলো জনতা ঈদগাঁওতে কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথ স্থাপনের দাবী ঐক্য পরিবারের

স্পেনকে রুখে দিয়ে সুইডেনের চমক

স্পোর্টস ডেস্ক। / ৬১ বার
আপডেট সময় : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সোমবার ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেন ও সুইডেন। স্প্যানিশরা এ ম্যাচে হট ফেবারিট থাকলেও তাদের সব আক্রমণই ব্যর্থ করে দিয়েছে সুইডিশরা। লুইস এনরিকের শিষ্যদের বিপক্ষে গোলশূন্য ড্র করে একপ্রকার চমকই দিয়েছে দলটি।

সেভিয়ার লা কার্তুহায় অনুষ্ঠিত ম্যাচে ৮৫ শতাংশ সময় বল দখলে রেখেছিল স্পেন। দলটি গোলের উদ্দেশ্যে শট নেয় ১৭টি, যার ৫টি ছিল লক্ষ্যে। বিপরীতে সুইডেনের ৪ শটের একটি লক্ষ্যে ছিল।

ম্যাচের শুরু থেকেই সুইডেনকে চেপে ধরে স্পেন। সপ্তম মিনিটে গোলের উদ্দেশ্যে ম্যাচের প্রথম শট নেয় তারা। তবে ডি-বক্সের বাইরে থেকে দানি ওলমোর নেয়া জোরালো শটটি ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

ষোড়শ মিনিটে দুর্দান্ত এক সেভে সুইডিশদের জাল অক্ষত রাখেন রবিন ওলসেন। পুরো ম্যাচজুড়ে আরো কিছু দারুণ সেভ করেছেন তিনি। ২৯তম মিনিটে কোকে সুবর্ণ সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি অসাধারণ সেভে স্প্যানিশদের হতাশা বাড়ান ওলসেন। সতীর্থের ক্রসে কাছ থেকে জেরার্দ মরেনোর নেয়া হেড পা দিয়ে কোনোরকমে ফেরান তিনি।

শেষ পর্যন্ত কোনো গোল ছাড়াই অমীমাংসিতভাবে ম্যাচটি শেষ হয়। একই দিন গ্রুপের অন্য ম্যাচে পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা করে স্লোভাকিয়া।

নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার ঘরের মাঠে পোল্যান্ডের বিপক্ষে খেলবে স্পেন। এর আগের দিন সেইন্ট পিটার্সবুর্গে স্লোভাকিয়ার বিপক্ষে খেলবে সুইডেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর