Logo
শিরোনাম :
প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে… সৌদি আরব থেকে আসা রোহিঙ্গাকে ক্যাম্পে হস্তান্তর  কুতুবদিয়ায় পূর্ণিমার জোয়ারে শতাধিক ঘরবাড়ি প্লাবিত বান্দরবানে জেএসেস সংস্কারপন্থী গ্রুপের ৬ নেতা হত্যাকাণ্ডের ঘটনার প্রধান আসামি গ্রেফতার পেকুয়ায় ধর্ষণের অপমান সইতে না পেরে মাদ্রাসা ছাত্রীর বিষপানে আত্মহত্যা! উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে ঢেউটিন, নগদ টাকাসহ খাদ্য সামগ্রী দিলেন উপজেলা প্রশাসন এতিম কিশোরী কন্যা’কে ধর্ষণের চেষ্টা ডাকাত পুত্র গ্রেফতার! সাগরের ঢেউয়ে ধসে পড়লো জেলা পরিষদের রেষ্ট হাউজ সীতাকুণ্ডে তিন রোহিঙ্গা আটক করে পুলিশে দিলো জনতা ঈদগাঁওতে কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথ স্থাপনের দাবী ঐক্য পরিবারের

রোহিঙ্গা ক্যাম্পে বাংলাদেশ ও মিয়ানমারের ৫৮ লাখ টাকা, ৭০ ভরি স্বর্ণ উদ্ধার

মোঃ শহিদ উখিয়া প্রতিনিধি। / ২১৩ বার
আপডেট সময় : রবিবার, ২০ জুন, ২০২১

রোহিঙ্গা ক্যাম্পগুলো ক্রমান্বয়ে বড় বড় অপরাধের স্বর্গরাজ্যে পরিণত হচ্ছে। একের পর এক বড় বড় ইয়াবা, স্বর্ণ ও নগদ টাকা উদ্ধারের ঘটনা ঘটছে। শনিবার (১৯ জুন) রাতেও উখিয়ার কুতুপালং- ৫ নং ক্যাম্পে এক রোহিঙ্গার ঘর থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণের বাংলাদেশী ও মিয়ানমারের মুদ্রা, স্বর্ণ। এসময় স্বামী ও স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪, আর্মস পুলিশ ব্যাটালিয়ান-এপিবিএন অধিনায়ক এসপি মোঃ নাঈমুল হক অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন সদস্যরা কুতুপালং মেগা-৫ নং ক্যাম্পে এ সফল অভিযানে বিপুল পরিমাণ নগদ মুদ্রা, স্বর্ণ উদ্ধার করে।
তিনি জানান, ঐ ক্যাম্পের রোহিঙ্গা মোহাম্মদ আইয়ুবের বসতগৃহের মেঝ খুঁড়ে মাটির নিচ হতে বাংলাদেশী নগদ ২৬লাখ ৩হাজার ১শ ২০টাকা, মিয়ানমারের মুদ্রা ৩১লাখ ৭৪হাজার ৮শ কিয়াত, ৭০ভরি ওজনের ৩টি স্বর্ণের বার ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। এসময় গৃহকর্তা মেঃ ইসলামের পুত্র মোঃ আইয়ুব (৩৫) ও তার স্ত্রী নুরুন্নেছা (৩০) কে গ্রেপ্তার করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৫নং রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ১৪ এপিবিএন পুলিশের দায়িত্বরত সহকারী পুলিশ সুপার এ,কে,এম এমরানুল হক মারুফ (সহকারী ক্যাম্প কমান্ডার) পুলিশ পরিদর্শক মোঃ জালাল উদ্দিন, এসআই মোঃ আরিফুর রহমান ও সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন।
উদ্ধারকৃত মালামালের মধ্যে স্বর্ণের বার-৩টি, স্বর্ণের আংটি-১৯টি, কানের দুল ২ জোড়া, ছোট টিকলি২ টি, ব্রেসলেট ১টি, চেইন ৪টি, চুলের ক্লিপ ২টি, চুড়ি ৮টি, নাক ফুল ১টি, গলার নেকলেস ১টিসহ মোট ৭০ভরি স্বর্ণালংকার, বাংলাদেশী নগদ ২৬লাখ ৩হাজার ১শ ২০টাকা, মিয়ানমারের মুদ্রা ৩১লাখ ৭৪হাজার ৮শ কিয়াত রয়েছে।
এ ব্যাপারে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ১৪ এপিবিএন পুলিশ সুপার। জব্দকৃত মালামাল ও আটক আসামীদের গতকাল রোববার সন্ধ্যায় এপিবিএন থানায় এনেছেন। এব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে বলে উখিয়া থানার ওসি আহমেদ সনজুর মোরশেদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর