Logo
শিরোনাম :
প্রেমিকের সঙ্গে পালাতে গিয়ে… সৌদি আরব থেকে আসা রোহিঙ্গাকে ক্যাম্পে হস্তান্তর  কুতুবদিয়ায় পূর্ণিমার জোয়ারে শতাধিক ঘরবাড়ি প্লাবিত বান্দরবানে জেএসেস সংস্কারপন্থী গ্রুপের ৬ নেতা হত্যাকাণ্ডের ঘটনার প্রধান আসামি গ্রেফতার পেকুয়ায় ধর্ষণের অপমান সইতে না পেরে মাদ্রাসা ছাত্রীর বিষপানে আত্মহত্যা! উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে ঢেউটিন, নগদ টাকাসহ খাদ্য সামগ্রী দিলেন উপজেলা প্রশাসন এতিম কিশোরী কন্যা’কে ধর্ষণের চেষ্টা ডাকাত পুত্র গ্রেফতার! সাগরের ঢেউয়ে ধসে পড়লো জেলা পরিষদের রেষ্ট হাউজ সীতাকুণ্ডে তিন রোহিঙ্গা আটক করে পুলিশে দিলো জনতা ঈদগাঁওতে কোভিড-১৯ স্যাম্পল কালেকশন বুথ স্থাপনের দাবী ঐক্য পরিবারের

আর্জেন্টিনার সমর্থকদের সঙ্গে তর্কে জড়াব না, হলফনামায় ব্রাজিল–সমর্থক

নিজস্ব প্রতিবেদকঃ / ২০৩ বার
আপডেট সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১

বেঁচে থাকতে আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকদের সঙ্গে তর্কে জড়াবেন না মর্মে বিশ টাকার রাজস্ব স্ট্যাম্পে করা হলফনামায় লিখেছেন এক ব্রাজিল–সমর্থক। অনেকটা তাচ্ছিল্যের ভাষায় এই অঙ্গীকারনামা লিখেছেন তিনি।

গতকাল মঙ্গলবার রাতে এই হলফনামা দেন নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাসিন্দা আব্দুল্লাহ আল বাকী নামের এক যুবক। স্ট্যাম্পে এক কপি ছবি সংযুক্ত করে তার নিচে স্বাক্ষর করেছেন। সাক্ষী রেখেছেন আরেক ব্রাজিল–সমর্থককে। পরে তিনি তাঁর ফেসবুকের টাইমলাইনে এটি প্রকাশ করেন।

হলফনামায় আব্দুল্লাহ আল বাকী লিখেছেন, ‘আমি আব্দুল্লাহ আল বাকী, নিয়ামতপুর, নওগাঁ। আমি ২০ টাকা মূল্যের স্ট্যাম্পে লিখিতভাবে এই মর্মে অঙ্গীকার করছি যে, এই দুনিয়ায় যত দিন বেঁচে থাকব, তত দিন আর্জেন্টিনা দলের কোনো সমর্থকের সাথে তর্কে জড়াব না।’ কারণও উল্লেখ করেছেন তিনি, ‘কারণ, ওরা কোনো যুক্তিই বুঝে না। এদের আসল উদ্দেশ্য তর্কে জয়লাভ করা। খেলায় না। বিভিন্ন দলের শিরোপা সংখ্যা কথায় আসামাত্রই এরা পাগলা ষাঁড়ের মতো তেড়ে আসে।

ক্ষোভ আরও আছে। মূল ক্ষোভটি যে ২০১৪ সালকে ঘিরে, তা স্পষ্ট হলো হলফনামার পরের অংশে। হলফনামায় আরও বলেন, ‘কতটা নির্বোধ হলে তারা আজও “সেভেন আপ” সেভেন আপ বলে চিল্লা পাল্লা করে; যা দেখে জার্মানির সমর্থকেরাও অনেকটা হতাশ। কারণ, জার্মানির অর্জনটাও তারা নিজেদের অর্জন বলে দাবি করে।

অঙ্গীকারনামার নিচে ডান পাশে স্বাক্ষর করেন আব্দুল্লাহ আল বাকী। বাম পাশে স্বাক্ষর করেন ব্রাজিলের আরেক সমর্থক সাক্ষী আসিফুজ্জামান। এ ছাড়া অঙ্গীকারনামায় নিজের সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবিও যুক্ত করেন আল বাকী।

এ বিষয়ে জানতে চাইলে আল বাকী বলেন, ‘আমার সহযোদ্ধা, বন্ধুবান্ধব, আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক থাকলেও ফুটবল খেলার সময় আসলে তাঁদের সঙ্গে মতবিরোধ তৈরি হয়। বারবার বোঝানোর পরও ব্যর্থ হয়ে আমার এই অঙ্গীকারনামা, যাতে আর কখনো তাঁদের সঙ্গে আমায় তর্কে জড়াতে না হয়। তাই এ বিষয়টিই যুক্তিসহকারে বোঝানোর চেষ্টা করেছি আমার সামাজিক যোগাযোগমাধ্যমের বন্ধুদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর