Logo

কুতুবদিয়ায় পূর্ণিমার জোয়ারে শতাধিক ঘরবাড়ি প্লাবিত

কুতুবদিয়া প্রতিনিধি। / ৭৪ বার
আপডেট সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১

পূর্ণিমার জোয়ারে প্লাবিত হয়েছে কুতুবদিয়ার একমাত্র বায়ু বিদ্যুৎ কেন্দ্রটি।

পানিতে ডুবে আছে আলী আকবর ডেইলের কয়েকশ ঘরবাড়ি। দেখা দিয়েছে খাবার ও সুপেয় পানির সংকট। দুর্ভোগের শেষ নাই স্থানীয় বাসিন্দাদের।

শনিবার (২৪ জুলাই) সকাল ১১টার দিকে ঝড়ো বৃষ্টির সঙ্গে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৩-৪ ফুট উচ্চতায় প্রবাহিত হয়েছে। এ সময় ভাঙ্গা বেড়িবাঁধের পয়েন্ট দিয়ে সাগরের লোনা পানি লোকালয়ে ঢুকে পড়ে।

আলী আকবর ডেইল ইউনিয়নের কাহারপাড়া, কিরণপাড়া, কাজীপাড়া, টেকপাড়া, তেলিপাড়া, সাগর পাড়া, নাছিয়ার পাড়া, হকদার পাড়া, হায়দার পাড়া, পন্ডিত পাড়া ও বায়ু বিদ্যুৎ কেন্দ্র বেশি প্লাবিত হয়েছে।

স্থানীয় বাসিন্দা আব্দুল হাকিম বলেন, বেড়িবাঁধ না থাকাতে পূর্ণিমার জোয়ারে পানি স্বভাবিক চেয়ে কয়েক ফুট বেশি প্রবাহিত হয়ে এলাকায় ঢুকে বসতভিটা ও পুকুর তলিয়ে যায়। এতে অনেক পুকুরের মাছ পানিতে ভেসে গেছে। মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছেন তারা।

দুর্গত এসব বাসাবাড়ির আনুমানিক ৩০ পরিবার টেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুতুব আউলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

তলিয়ে যাওয়া বাড়িঘরের মানুষ আশ্রয়কেন্দ্রে অবস্থান নেওয়া জন্য বলা হয়েছে।

সরেজমিন পরিদর্শন করে দুর্গতদের সহায়তার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরের জামান চৌধুরী।

আলী আকবার ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছা (বি.কম) জানান, বেড়িবাঁধ না থাকাতে সকাল থেকে বৃষ্টি ও বাতাসের তীব্রতা বেড়েছে। তার ওপর ভরা পূর্ণিমার কারণে স্বাভাবিক জোয়ারের চেয়ে সাগরের পানির উচ্চতা কয়েক ফুট বেড়েছে। এতে ইউনিয়নের বায়ু বিদ্যুৎ কেন্দ্রসহ লোকালয় প্লাবিত হয়েছে। ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর