Logo

ঈদগাঁওতে নগদ ৫ লক্ষ টাকা ও ৫৬ পাসপোর্টসহ ১ যুবককে আটক করেছে র্যাব

স্টাফ রিপোর্টার,ঈদগাঁও / ১২৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় দীর্ঘ দিন ধরে পাসপোর্ট, এনআইডিকার্ড ও নকল সীল ব্যবহার করে মানুষের সাথে বিভিন্নভাবে প্রতারনা করে আসছিল একটি সংঘবদ্ধ অপরাধী চক্র।

বুধবার (২৮ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই প্রতারক চক্রের সদস্য আবদুর রহমানকে আটকের পর এসব তথ্য জানতে পারে র‌্যাব-১৫। এ সময় গ্রেফতার হওয়া আবদুর রহমানের নিকট হতে ৫৬টি পাসপোর্ট, ৩টি জাতিয় পরিচয় পত্র ( এনআইডি কার্ড) , নগদ ৪ লাখ ৯৫ হাজার ৭’শ টাকা এবং নকল সীলমোহর উদ্ধার করা হয়।

আটক মোঃ আব্দুর রহমান (২৩) নব গঠিত ঈদগাঁও উপজেলার জাগিরপাড়া এলাকার মোঃ ইদ্রিসের ছেলে। র্যাব সূত্র জানায়, অভিযান চলাকালে
তার সহযোগী দুই ভাই মোঃ তৈয়ব তাহের (৩৫) ও মোঃ শোয়াইব (৩৩) কৌশলে পালিয়ে যায়।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ মো: শেখ সাদী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ জানতে পারে যে, কতিপয় ব্যক্তি নবগঠিত ঈদগাঁও উপজেলার জাগিরপাড়ার ১ নং ওয়ার্ডস্থ তৈয়ব তাহেরের নিজ বাড়িতে অবৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর ব্যবহার করে অনৈতিক কাজ করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকস দল ২৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ওই স্থানে অভিযান চালায়। এসময় মোঃ আব্দুর রহমানকে আটক করা হয়। অভিযানের সময় তার অপর দুই সহযোগি আপন ভাইয়েরা কৌশলে পালিয়ে যায়। পরে ধৃত আবদুর রহমানের বসত ঘরে তল্লাশী চালিয়ে ৫৬টি বিভিন্ন ব্যক্তির নামের বাংলাদেশী পাসপোর্ট, ৩ টি ভিন্ন জাতীয় পরিচয়পত্র, ৩টি সীলমোহর, ৪ টি ব্যাংক চেক এবং নগদ ৪ লাখ ৯৫ হাজার ৭’শ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত রহমান স্বীকার করেন, পলাতক দুই ভাই সহযোগীদের সাথে তারা দীর্ঘ দিন ধরে এসব পাসপোর্ট, এনআইডি ও নকল সীলমোহর নিজদের দখলে রেখে বিভিন্ন ধরনের অনৈতিক কাজ করতেন।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য গ্রেফতারকৃত আবদুর রহমানকে ঈদগাঁও থানায় সোপর্দ করেছে র্যাব।

ঈদগাঁও থানার ডিউটি অফিসার এসআই রেজাউল জানান, গ্রেফতারকৃত আবদুর রহমানকে প্রধান আসামী করে পলাতক তার অপর দুই ভাই যথাক্রমে – মোঃ তৈয়ব ও মোঃ শোয়াইবসহ ৩ জনের বিরুদ্ধে ঈদগাঁও থানায় ২৯ জুলাই মামলা রজু হয়েছে। ঈদগাঁও থানার মামলা নং – ১০।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর