Logo
শিরোনাম :
টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পের দুর্ধর্ষ সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেফতার উখিয়ায় দেশীয় অস্ত্রসহ ৬ রোহিঙ্গা যুবক আটক যুবলীগ নেতার ডিজিটাল আইনে করা মামলায় সাংবাদিক গ্রেফতার ১৪ ট্রলারে ফিরছেন সেন্টমার্টিনে আটকা পর্যটকরা পর্যটকদের পদচারনায় মুখরিত সমুদ্র সৈকত প্রতিমন্ত্রী‌কে ক্ষমা চাই‌তে হ‌বে: জিএম কাদের ক্যাম্পে ১৪ এপিবিএনের অভিযানে ৬ রোহিঙ্গা দুষ্কৃতকারী আটক! উখিয়ায় চেয়ারম্যান পদে ৩৬জন, মহিলা সদস্য পদে ৫৭, সাধারণ সদস্য পদে ২৯৯জনের মনোনয়ন দাখিল বৃদ্ধার লাশ দাফনের মুহূর্তে মৌমাছির হানা উখিয়ার রাজাপালং ইউপি’র ৯নং ওয়ার্ড বর্তমান মেম্বার ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিনের মনোনয়ন জমাদান

আঁধার কাটাবে সোলার বাতি

নিজস্ব প্রতিবেদক। / ৫৩ বার
আপডেট সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

কক্সবাজারের উখিয়া সদরে সৌরবিদ্যুৎ চালিত নিয়ন আলোর সড়কবাতি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে সড়ক বাতিগুলো নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু স্মারক’ সোলার বাতি।

সোমবার স্মারক বাতিগুলোর নামফলক উন্মোচন করেন রাজাপালং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

উখিয়া সদরের ব্যস্ততম এলাকাগুলো সন্ধ্যা হলেই ভোগে আলোকস্বল্পতায়। এতে পথচারী জনসাধারণসহ চলাচল করা দূরপাল্লার যানবাহনগুলো দুর্ভোগে পড়ে। এই দুর্ভোগ লাঘবে উখিয়া সদর স্টেশন চত্বরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সৌরবিদ্যুৎ চালিত নিয়ন আলোর সড়কবাতি স্থাপন করার উদ্যোগ নেয় রাজাপালং ইউনিয়ন পরিষদ।

ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, চলমান উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসেবে উখিয়া সদরের সৌন্দর্য বাড়াতে ও জনদুর্ভোগ কমাতে কাজ করছে রাজাপালং ইউনিয়ন পরিষদ। এরই ধারাবাহিকতায় আলোকায়নের এই পদক্ষেপ। পর্যায়ক্রমে জনগুরুত্বপূর্ণ স্থানে সড়কবাতি স্থাপনের কাজ চলমান থাকবে।

প্রকল্পের সমন্বয়ক ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন বলেন, লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রোগ্রাম-৩ এর আওতায় ইউনিয়ন পরিষদের জন্য প্রাপ্ত বরাদ্দ থেকে এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। ইতিমধ্যে তিনটি পয়েন্টে সড়কবাতি স্থাপন করা হয়েছে।

বঙ্গবন্ধু স্মারক বাতি স্থাপন করা তিনটি পয়েন্টের একটি উখিয়া সদরের উখিয়া থানা ডিসপেনসারি সংলগ্ন মোড়। ওই এলাকার ব্যবসায়ী আব্দুল করিম বলেন, সড়কবাতি স্থাপন হওয়ায় সড়কের সৌন্দর্য বেড়েছে। এক সময় সন্ধ্যার পর এই এলাকা অন্ধকারে থাকত। এখন সন্ধ্যা নামলেই আলোকিত হয়ে উঠছে চারপাশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর