Logo
শিরোনাম :
উখিয়ায় ৩০ হাজার পিস পরিত্যক্ত ইয়াবা উদ্ধার উখিয়ায় পুলিশের নামে পরিবহনে চাঁদাবাজি উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ৬জনকে জবাই করে হত্যার মূল আসামী আটক অপরাধ প্রবণতা কমাতে রোহিঙ্গা ক্যাম্পে সিসি ক্যামেরা স্থাপনের দাবি মহেশখালীতে অস্ত্র ও গুলিসহ সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় বিজিবির সাথে মাদককারবারির গুলি বিনিময়, ৩ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার উখিয়ায় বিপুল সরঞ্জামসহ ৭টি অবৈধ করাতকল জব্দ, ১০ হাজার টাকা জরিমানা রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৯ সিনহা হত্যা মামলা: মাদক কারবারিরা ফাঁসিয়েছেন, দাবি ওসি প্রদীপের পুলিশি সেবা দ্রুত পৌঁছে দেয়ার জন্যই বিট পুলিশিং- নাইমুল হক

আইসিটি অ্যাক্টে মামলা হলেই সাংবাদিক গ্রেপ্তার নয়: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক। / ৬৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো সাংবাদিকের বিরুদ্ধে মামলা হলেই তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, `আমরা কঠোর হব ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অপব্যবহারের ব্যাপারে। যে এটাকে মিসইউজ বা অ্যাবিউজ করবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যবস্থা করছি। এর কারণ হচ্ছে, ডিজিটাল নিরাপত্তা আইন অত্যন্ত প্রয়োজনীয় আইন। এটা বাক্‌স্বাধীনতা বা সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করার জন্য করা হয়নি। এটাকে নেগেটিভ ব্যবহার করার জন্য অপব্যবহার করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি।

ডিজিটাল নিরাপত্তা আইনে কেউ মামলার আবেদন নিয়ে এলেই সেটি মামলা হিসেবে অন্তর্ভুক্ত হবে না বলে জানান আইনমন্ত্রী। তিনি বলেন, `আইসিটি অ্যাক্টের ধারা অনুযায়ী একটি সেল আছে, সেখানে সন্তুষ্ট হতে হবে, তারপরে মামলা হবে। এই মামলা যখন সাংবাদিকদের বিরুদ্ধে করা হবে, তাৎক্ষণিকভাবে তাদের অ্যারেস্ট যাতে না করা হয়, সে ব্যাপারেও আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বলেছেন, এটা সেভাবেই করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর