Logo
শিরোনাম :
উখিয়ায় ৩০ হাজার পিস পরিত্যক্ত ইয়াবা উদ্ধার উখিয়ায় পুলিশের নামে পরিবহনে চাঁদাবাজি উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ৬জনকে জবাই করে হত্যার মূল আসামী আটক অপরাধ প্রবণতা কমাতে রোহিঙ্গা ক্যাম্পে সিসি ক্যামেরা স্থাপনের দাবি মহেশখালীতে অস্ত্র ও গুলিসহ সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় বিজিবির সাথে মাদককারবারির গুলি বিনিময়, ৩ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার উখিয়ায় বিপুল সরঞ্জামসহ ৭টি অবৈধ করাতকল জব্দ, ১০ হাজার টাকা জরিমানা রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৯ সিনহা হত্যা মামলা: মাদক কারবারিরা ফাঁসিয়েছেন, দাবি ওসি প্রদীপের পুলিশি সেবা দ্রুত পৌঁছে দেয়ার জন্যই বিট পুলিশিং- নাইমুল হক

ছক্কা বৃষ্টিতে মালিকের দ্রুততম ফিফটির রেকর্ড

ক্রীড়া ডেস্ক / ৫৭ বার
আপডেট সময় : রবিবার, ৭ নভেম্বর, ২০২১

১৫তম ওভারের শেষ বলে মোহাম্মদ হাফিজ যখন আউট হন তখন পাকিস্তানের রান মাত্র ১১২। ক্রিজে আসলেন শোয়েব মালিক। প্রথম ৪ বলে তুলে নিলেন ৫ রান।

এরপর শুরু হয় তার আক্রমণ। যে আক্রমণে রেহাই পাননি স্কটল্যান্ডের কোনো বোলার! ইনিংসের শেষ বল উড়ালেন ছক্কায়। ওই ছক্কায় পাকিস্তানের রান ১৮৯। অর্থ্যাৎ শেষ ৫ ওভারে ৭৭ রান তোলে পাকিস্তান। মালিকের একার ব্যাট থেকে আসে ৫৪ রান। সেটাও মাত্র ১৮ বলে।

ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ৪৮ থেকে তার রান পৌঁছায় ৫৪-তে। পাকিস্তানের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড নিজের করে নেন ডানহাতি ব্যাটসম্যান। এর আগে উমর আকমল ২১ ও ২২ বলে ফিফটি পেয়েছিলেন অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে।

তবে বিশ্বকাপে এটি যৌথভাবে তৃতীয় দ্রুততম ফিফটি। ১৮ বলে এর আগে ফিফটি পেয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল ও লোকেশ রাহুল। বিশ্বকাপে দ্রুততম ফিফটির মালিক যুবরাজ সিং। মাত্র ১২ বলে ফিফটি পেয়েছিলেন তিনি। এছাড়া ২০১৪ সালে নেদারল্যান্ডসের স্টিভেন মাইবার্গ ১৭ বলে ফিফটি করেছিলেন।

স্কটল্যান্ডের বিপক্ষে এর আগেও এমন ঝড় তুলেছেন মালিক। ২০১৮ সালে এডিনবোরাহতে দুই ম্যাচে তার রান ছিল ২৭ বলে ৫৩ ও ২২ বলে ৪৯। এবার ১৮ বলে করলেন ৫৪ রান।

ছক্কা বৃষ্টিতে স্কটিশ বোলারদের এলোমেলো করে দেন মালিক। হাওয়ায় ভাসিয়ে বল সীমানার বাইরে পাঠিয়েছেন ছয়বার। চার মেরেছেন মাত্র ১টি। মালিকের ঝড়ো ব্যাটিংয়ের দিনে এবারের আসরের ফিফটি পেয়েছেন বাবর আজম। ৪৭ বলে ৬৬ রান করেন তিনি। বিশ্বকাপের এক আসরে এর আগে চারটি ফিফটি পেয়েছেন ম্যাথু হেডেন ও বিরাট কোহলি। এছাড়া হাফিজ ১৯ বলে তোলেন ৩১ রান।

স্কটল্যান্ডের সামনে ১৯০ রানের বিশাল চ্যালেঞ্জ। মালিকের মতো কেউ ঝড় তুলতে পারলেই জয় পাওয়া সম্ভব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর