Logo
শিরোনাম :
উখিয়ায় ৩০ হাজার পিস পরিত্যক্ত ইয়াবা উদ্ধার উখিয়ায় পুলিশের নামে পরিবহনে চাঁদাবাজি উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ৬জনকে জবাই করে হত্যার মূল আসামী আটক অপরাধ প্রবণতা কমাতে রোহিঙ্গা ক্যাম্পে সিসি ক্যামেরা স্থাপনের দাবি মহেশখালীতে অস্ত্র ও গুলিসহ সন্ত্রাসী গ্রেফতার উখিয়ায় বিজিবির সাথে মাদককারবারির গুলি বিনিময়, ৩ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার উখিয়ায় বিপুল সরঞ্জামসহ ৭টি অবৈধ করাতকল জব্দ, ১০ হাজার টাকা জরিমানা রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৯ সিনহা হত্যা মামলা: মাদক কারবারিরা ফাঁসিয়েছেন, দাবি ওসি প্রদীপের পুলিশি সেবা দ্রুত পৌঁছে দেয়ার জন্যই বিট পুলিশিং- নাইমুল হক

উখিয়ায় ইউপি নির্বাচন সম্পন্ন,নির্বাচিত হলেন যারা

কায়সার হামিদ মানিক / ২৮৪ বার
আপডেট সময় : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

উখিয়ায় প্রশাসনিক ও গোয়েন্দা নজরদারি, সাথে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তা বলয়ের মাধ্যমে উপজেলার ৫ ইউপি নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ভাবে অপ্রতিকর ঘটনা ছাড়ায় নির্বাচন সম্পন্ন হয়েছে।

উখিয়ার ১ নং জালিয়াপালং ইউপিতে ছৈয়দ আলম নৌকা প্রতীক নিয়ে ৬ হাজার ৫৪৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

তাঁর প্রতিপক্ষ বিএনপি ঘরানার নুরুল আমিন চৌধুরী ৫৯২৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

উখিয়ার ২নং রত্নাপালং ইউপিতে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে নূরুল হুদা ৭৩০৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

তাঁর প্রতিপক্ষ বিএনপি ঘরানার ঘোড়া প্রতীক নিয়ে নুরুল কবির চৌধুরী ৫৯৮৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

উখিয়ার ৩ নং হলদিয়াপালং ইউপিতে স্বতন্ত্র প্রার্থী ইমরুল কায়েস চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে ৭৭১৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছে।

তাঁর প্রতিপক্ষ নৌকা প্রতীক নিয়ে অধ্যক্ষ শাহ আলম ৭২৪৮ ভোট পেয়ে পরাজিত হওয়ার পথে।তবে ১টি কেন্দ্র স্থগিত রয়েছে।

উখিয়ার ৪নং রাজাপালং ইউপিতে জাহাঙ্গীর কবির চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ১৭ হাজার ৮৮২ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

তাঁর প্রতিপক্ষ বিএনপি ঘরানার সাদমান জামী চৌধুরী ঘোড়া প্রতীকে ১১ হাজার ৪৭৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

উখিয়ার ৫ নং পালংখালীতে স্বতন্ত্র প্রার্থী এম গফুর উদ্দিন চৌধুরী ঘোড়া প্রতীক ৪৭১৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

তার প্রতিদ্বন্দ্বী আবদুল মালেক চশমা প্রতীকে পেয়েছেন ৩৯৯৯ ভোট, আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল মনজুর পেয়েছেন ১১৬৮ ভোট। আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেন জুয়েল আনারস প্রতীকে পেয়েছেন ৩০৩২ ভোট ও আলী আহমদ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৭৮৬ ভোট।

উখিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ইরফান উদ্দিন জানান,হলদিয়াপালং ইউনিয়নের নলবনিয়ার ভোট কেন্দ্রেটি স্থগিত করা হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান,ভোটাররা সকাল থেকে নারী পুরুষ সুন্দর ভাবে লাইনে দাঁড়িয়ে তাদের নিজের পছন্দনীয় প্রতিকে প্রধান করেছে।তিনি আরো বলেন,কোন অপ্রিতিকর ঘটনা এড়াতে প্রতিটি ভোট কেন্দ্রে বিপুল পরিমাণ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়।

উখিয়ায় শান্তিপূর্ণ নির্বাচন জন্য ১৫ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্টেট নিয়োগ প্রদান করা হয়।সুষ্ঠু নির্বাচনে নিয়মিত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি অতিরিক্ত আইন শৃংখলা বাহিনী মোতায়েন করা হয়। এরমধ্যে অতিরিক্ত পুলিশ, এপিবিএন ও আনসার ব্যাটালিয়ান সমম্বয়ে ১০ টি মোবাইল টিম ও ৫ টি স্টাইকিং টিম, ৬ প্লাটুন বিজিবি ও র্যাবের ৪ টি টিম মোতায়েন করা হয়েছিল বলে নির্বাচন অফিসার জানান।

বৃহস্পতিবার উপজেলার ৫ ইউনিয়নে অনুষ্ঠিতব্য নির্বাচনে সকাল থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোটার সাধারণের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজের মাঝে পরিলক্ষিত হয়।

উখিয়ার ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র, আওয়ামী লীগের বিদ্রোহী সহ ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে অধিকাংশ নিস্ক্রিয় ডামি প্রার্থী রয়েছে। সংরক্ষিত ১৫ টি মহিলা সদস্যা পদে ৪৬ জন ও সাধারণ সদস্য পদে ২৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর