Logo

১১ ঘণ্টা পর কক্সবাজার ঘাটে পৌঁছেছে পর্যটকবাহী জাহাজ

কক্সবাজার প্রতিনিধি। / ১২৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপ থেকে ফেরার পথে সাগরের মাঝে আটকে পড়েছিল পর্যটকবাহী জাহাজ। গতকাল বুধবার বিকেল ৫টায় জাহাজটি ৬০০ পর্যটক নিয়ে কক্সবাজার আসছিল। প্রায় ১১ ঘণ্টা সাগরে ভেসে থাকার পর আজ বৃহস্পতিবার ভোর সোয়া ৪টায় জাহাজটি কক্সবাজার ঘাটে পৌঁছায়।

সংশ্লিষ্টরা জানান, সেন্টমার্টিন থেকে ছেড়ে আসা জাহাজ কক্সবাজারে পৌঁছাতে সাড়ে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লাগে। কিন্তু মাঝপথে এসে জাহাজটি ডুবোচরে আটকে যায়। এ সময় তীব্র কুয়াশাও দেখা দেয়। দীর্ঘ সময় আটকে পড়ার পর জাহাজটি আজ ভোর সোয়া ৪টায় কক্সবাজার ঘাটে পৌঁছায়। প্রায় ১১ ঘণ্টা সাগরে ভেসে থাকার বিড়ম্বনার পর শহরের নুনিয়াছড়ার বিআইডব্লিউটিএর ঘাটে পৌঁছালে পর্যটকদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

এদিকে, কক্সবাজার-সেন্টমার্টিন রুটে চলাচলকারী জাহাজের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে। যাত্রীসেবার মান নিয়েও অনেকে অভিযোগ করেছে।

পরিবারের ১৭ জন সদস্য নিয়ে সেন্টমার্টিনে গিয়েছিলেন রাজশাহীর বাসিন্দা সানজিদুল আলম। গতকাল রাতে ঢাকায় ফেরত যাওয়ার জন্য বাসের টিকিটও কেটেছিলেন তিনি। কিন্তু বিড়ম্বনার কারণে ফিরতে পারেননি। এ বিষয়ে তিনি বলেন, গতকাল বেলা ২টার সময় সেন্টমার্টিন থেকে লাইনে দাঁড়িয়ে জাহাজে উঠি। সেই জাহাজ ছেড়েছে বিকেল ৫টায়। মাঝ সাগরে এনে আবার পরিবর্তন করে তোলা হয় কর্ণফুলীতে। তারপর জাহাজ ডুবোচরে আটকা পড়ে।

জামাল আহমেদ নামে আরেকজন পর্যটক বলেন, ‘রাতে সাগরে অনেক ভয় ও শঙ্কা কাজ করেছে। তার পরও কোনো অঘটন ছাড়াই পৌঁছাতে পেরেছি।’

কর্ণফুলী এক্সপ্রেসের ব্যবস্থাপক হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, কক্সবাজারগামী জাহাজটি মাঝপথে ডুবোচরে আটকে পড়ে। এতে যাত্রীরা কয়েক ঘণ্টা সাগরে আটকা পড়ে। বিষয়টি আসলেই অনাকাঙ্ক্ষিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর