Logo
শিরোনাম :
পেকুয়ায় গৃহবধূ হত্যা: ৩৭ জনকে আসামি করে মামলা চকরিয়ায় আটক ৬ নারী-পুরুষ জরিমানা ও মুচলেকায় মুক্ত সীতাকুণ্ডে গাড়ি চাপায় এক মহিলা নিহত আ,লীগের জরুরী সভা ইসলামপুর ইউনিয়ন আ,লীগের সাধারন সম্পাদককে বয়কটের ঘোষনা তৃনমূল নেতৃবৃন্দের বিদায় ১৪২৭, আজ চৈত্র সংক্রান্তি রোগীদের অক্সিজেন সংকট নিরসনে বান্দরবান সদর হাসপাতালে চালু করা হলো নতুন অক্সিজেন প্ল‍্যান্ট হাটহাজারীতে ইট ভাটার দেওয়াল চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হয়ে ৯দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কাছে হার মানলো মাদরাসা ছাত্র সন্দ্বীপে সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু কক্সবাজার বিমানবন্দর এলাকায় মিললো গুলির বস্তা

মা-বাবার পাশে শায়িত হলেন মওদুদ আহমদ

নিজস্ব প্রতিবেদকঃ / ৪৯ বার
আপডেট সময় : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা মাওলানা মমতাজ উদ্দিন ও মা আম্বিয়া খাতুনের পাশে তাকে শায়িত করা হয়।

সকালে এই রাজনীতিবিদের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় সবার শ্রদ্ধা নিবেদনের জন্য। পরে তার দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এবং নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত জানাজায় অংশ নেন হাজারো মানুষ।

মওদুদ আহমদকে শেষ শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে এসেছে সর্বস্তরের মানুষ
দুপুর ২টা ৫০ মিনিটে তার মরদেহ বহনকারী হেলিকপ্টার কবিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করে। তারপর গাড়িতে করে তার মরদেহ কবিরহাট সরকারি কলেজ মাঠে নেওয়া হয়। বিকেল সাড়ে ৪টায় সরকারি মুজিব কলেজ মাঠে জানাজা শেষে সন্ধ্যা ৬টায় তার গ্রামের বাড়ি মানিকপুরে শেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বাবা মাওলানা মমতাজ উদ্দিন ও মা আম্বিয়া খাতুনের পাশে তাকে দাফন করা হয়।

মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন বলেন, সন্ধ্যা সাড়ে ৬টায় মানিকপুরের নিজ বাড়ির দরজায় জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে মওদুদ আহমদকে দাফন করা হয়।

তার জানাজায় অংশ নিয়েছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপির সদস্য তাবিথ আউয়াল, আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি আবদুর রহিম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুসহ দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনগণ।

মওদুদ আহমদের জানাজায় অংশ নিতে কবিরহাট সরকারি ডিগ্রি কলেজ ও বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে হাজার হাজার মানুষ জড়ো হন। বিকেলে কানায় কানায় পূর্ণ হয়ে যায় কবিরহাট সরকারি কলেজ মাঠ। সেখানে তার তৃতীয় জানাজা সম্পন্ন হয়।

এরপরে অ্যাম্বুলেন্সে করে মওদুদ আহমদের মরদেহ নিয়ে যাওয়া হয় সরকারি মুজিব কলেজ মাঠে। সেখানে জানাজা শেষে নিজ বাড়ির দরজায় ৬ষ্ঠ জানাজা অনুষ্ঠিত হয়।

সরকারি মুজিব কলেজ মাঠে জানাজায় অংশ নেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলু, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, জয়নুল আবদিন ফারুক, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবদুল হাই সেলিম, সাবেক সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার ও বসুরহাট পৌরসভা বিএনপির সভাপতি আবদুল মতিন লিটন।

মওদুদ আহমদের জানাজায় মানুষের ঢল
নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন মওদুদ আহমদ। তার মৃত্যুতে কবিরহাট-কোম্পানীগঞ্জ এলাকার মানুষ শোকাহত।

১৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন মওদুদ আহমদ। বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর