Logo

ফুটবলারদের ভোটে ম্যানসিটির প্রথম বর্ষসেরা ডি ব্রুইনা

ক্রীড়া ডেস্ক / ১৬০ বার
আপডেট সময় : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

১৯৭৩-৭৪ মৌসুম শেষে প্রথমবারের মতো ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা ফুটবলারের পুরস্কার চালু করা হয়। তবে শুরুর পর থেকে ম্যানচেস্টার সিটির কোনো ফুটবলারই এই পুরস্কার জিততে পারেনি। প্রথমবারের মতো এই মৌসুমে এসে ইংল্যান্ডে খেলা ফুটবলারদের ভোটে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা।

ব্যক্তিগতভাবে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছেন বেলজিয়ান এই অ্যাটাকিং মিডফিল্ডার। দল শিরোপা না জিতলেও উজ্জ্বল ছিলেন ডি ব্রুইনা। প্রিমিয়ার লিগে ১৩ গোলের পাশাপাশি রেকর্ড ২০টি অ্যাসিস্ট করেন। প্রিমিয়ার লিগে এর আগে এক মৌসুমে সর্বোচ্চ ২০টি অ্যাসিস্টের রেকর্ড গড়েছিলেন আর্সেনালের থিয়েরি অঁরি, ২০০২-০৩ মৌসুমে।

এই পুরস্কার জেতার পথে ডি ব্রুইনা পেছনে ফেলেছেন সংক্ষিপ্ত তালিকায় থাকা গতবারের বিজয়ী লিভারপুলের ভার্জিল ফন ডাইক, ট্রেন্ট-আলেক্সান্ডার আর্নল্ড, সাদিও মানে, জর্ডান হেন্ডারসন ও ক্লাব সতীর্থ রাহিম স্টার্লিংকে।

এদিকে ম্যানসিটির হয়ে প্রথম পিএফএ বর্ষসেরা ফুটবলার পুরস্কার জিতে ২৯ বছর বয়সী ডি ব্রুইনা বলেন, ‘এটি অনেক বড় সম্মান। সতীর্থ, অন্য দলের প্রতিদ্বন্দ্বী, যাদের বিপক্ষে মাঠে সবসময় খেলি তারা আমাকে সেরা খেলোয়াড় হওয়ার জন্য ভোট দিয়েছে, এটি অসাধারণ ব্যাপার।’

তিনি আরও যোগ করেন, ‘এটি কিছুটা আশ্চর্যের যে সিটির প্রথম খেলোয়াড় হিসেবে আমি এই পুরস্কার পেলাম। এখানে দারুণ সব খেলোয়াড় খেলেছে এবং এখনও খেলছে। তবে ক্লাবকে প্রতিনিধিত্ব করতে পেরে ভালো লাগছে।

সূত্র,রাইজিংবিডি.কম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর