Logo

উখিয়ায় বিদেশী অস্ত্রসহ রোহিঙ্গা যুবক গ্রেফতার

কায়সার হামিদ মানিক / ৩৩ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে বিদেশী অস্ত্র ও গুলিসহ ওমর ফারুক(২৪) নামে এক রোহিঙ্গা যুবককে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

বুধবার (১৬ মার্চ) সকালে ক্যাম্পের মো. রফিকের দোকান নামক স্থান থেকে তাকে গ্রেফতার করা হয়।

ওমর ফারুক ক্যাম্প-১২’র জি-১ ব্লকের মো. সলিমুল্লাহর ছেলে ও তালিকাভুক্ত রোহিঙ্গা সন্ত্রাসী বলে জানিয়েছেন পুলিশ।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন ৮এপিবিএন কমান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খান।

তিনি জানান, বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমদের তত্ত্বাবধানে রোহিঙ্গা মো. রফিকের দোকানের সামনে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ফারুককে গ্রেফতার করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে কোমরে কৌশলে লুকানো অবস্থায় লোহার তৈরি ৭,৬৫ এমএম একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরোও জানান,গ্রেফতার ওমর ফারুক ক্যাম্প-১২’র তালিকাভুক্ত সন্ত্রাসী। সে মিয়ানমারে চলমান জান্তা সরকারবিরোধী যুদ্ধে অংশগ্রহণ করে কয়েকদিন আগে বাংলাদেশে প্রবেশ করে উখিয়ার ক্যাম্প-১২ তে অবস্থান করছিলো। পুনরায় মিয়ানমারে ফিরে যাওয়ার প্রস্তুতি হিসেবে কিছু প্রয়োজনীয় সামগ্রী কিনতেই ক্যাম্প-১৩’র কাঠালতলী বাজারে গিয়েছিল, যেখান থেকে ফেরার পথে অস্ত্রসহ এপিবিএন সদস্যরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানান তিনি।

গ্রেফতার আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় মামলার রুজু করা হচ্ছে বলে জানান, ৮এপিবিএন’র কমান্ডিং অফিসার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর