Logo

উখিয়ায় দেশীয় অস্ত্রসহ ৬ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

কায়সার হামিদ মানিক / ৮২ বার
আপডেট সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতি কালে ১৪ এপিবিএনের সদস্যরা অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ৬ জন রোহিঙ্গা ডাকাতকে গ্রেফতার করেছে।

শনিবার দুপুর ৩ টার দিকে ইরানী পাহাড় ক্যাম্প পুলিশ ক্যাম্প-৫, ব্লক-সি, সাব ব্লক-সি/৫ এর বাঁশের ব্রীজের নিচে পশ্চিম পাশে অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্রসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত রোহিঙ্গারা হলেন,২০ নং ক্যাম্পের ৩০/এম সাব ব্লকের আবুল হাসিমের ছেলে ফজল আহমদ(৩৩),৭ নং ক্যাম্পের ১৩/হিল ৩/ই-ব্লকের মৃত এজাহার হোসেনের ছেলে মোঃ হোসেন(৩১)৭ নং ক্যাম্পের ৩/ডি-ব্লকের হামিদ হোসেনের ছেলে দিল মোহাম্মদ(৪০) ৩ নং ক্যাম্পের ৭২/এফ-ব্লকের নূর আহমেদ এর ছেলে মোঃ হোসেন(২৮) ২ নং ক্যাম্পের ইস্ট এর ৩/সি-ব্লকের মৃত রশিদ আহম্মেদ এর ছেলে মোঃ আলম(২৪) ও একই ক্যাম্পের মৃত আব্দুর রকিম এর ছেলে মোঃ ইয়াছিন(৩০)।

১৪ এপিবিএনের অধিনায়ক নাঈমুল হক পিপিএম জানান,গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ঘটনাস্থলে অস্ত্রে সজ্জিত ১০/১৫ জন ডাকাত ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছে। এমন সংবাদের ভিক্তিতে ইরানী পাহাড় ক্যাম্প পুলিশ ক্যাম্প-৫, ব্লক-সি, সাব ব্লক-সি/৫ এর বাঁশের ব্রীজের নিচে পশ্চিম পাশে অভিযান পরিচালনা করে নিম্ন লিখিত আসামিদেরকে দেশীয় অস্ত্র সহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি ছোরা,একটি স্টিলের কাভার যুক্ত ছোরা। একটি স্টিলের চাপাতি,একটি লোহার নান চাকু, একটি রাম দা, একটি দা উদ্ধার করা হয়।গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তাদের সহযোগী ও পলাতক আসামীদের নাম-ঠিকানা প্রকাশ করেন।

পলাতক আসামিরা হলেন,১৭ নং ক্যাম্পের ৭৯/এইচ ব্লক ও সাব সি-ব্লকের তাজুল আহমদ এর ছেলে মোঃ হোসেন(৩৫),৫নং ক্যাম্পের ৬/সি ব্লকের মধু মিয়ার ছেলে মঞ্জুর আলম(২৮), একই ক্যাম্পের ১০/ মেইন ব্লক ডি এর মৃত আব্দুল আজিজের ছেলে আব্দুর রহিম (৪৬), ১৭ নং ক্যাম্পের ৭৫/এইচ সি ব্লকের মৃত সাকেরের ছেলে হাফেজ সাইফুল (২৩), একই ক্যাম্পের ৭৯ /এইচ সি ব্লকের আঃ করিমের ছেলে মৌলভী মফিজ(২৩) ৫নং ক্যাম্পের ৬/ডি মেইন ব্লকের মোহাম্মদ তাহেরের ছেলে আল-কামাল(২০) অজ্ঞাতনামা ১০/১৫ জন তাদের সহযোগী আসামী ছিল বলে জানায়।

তিনি আরও জানান, আসামীগণ সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য এবং তারা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বিভিন্ন অপরাধ কর্মকান্ডের সহিত জড়িত থাকার কথা স্বীকার করে। আসামীরা ওক্ত ঘটনাস্থলে ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়ে প্রস্তুতি গ্রহন করিতেছিল মর্মে জানায়।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ স্কর্টের মাধ্যমে উখিয়া থানায় প্রেরণ করা হয়েছে।তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর