Logo

চেলসি-লিভারপুল শিরোপার লড়াই

ক্রীড়া ডেস্ক। / ১১ বার
আপডেট সময় : শনিবার, ১৪ মে, ২০২২

গত কয়েক বছর ধরে ইংলিশ ফুটবলে সবচেয়ে ধারাবাহিক লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের তত্ত্বাবধানে লিগ শিরোপা , চ্যাম্পিয়ন্স লিগ , লিগ কাপ সবই জিতেছে অল রেডরা। কিন্তু এ্রফএ কাপ ধরাছোঁয়ার বাইরেই থেকে গেছে তাদের। ২০০৬ সালে সর্বশেষ এই ট্রফি জিতেছে তারা। এমনি অবস্থায় শনিবার এফএ কাপ ফাইনালে চেলসির মুখোমুখি হচ্ছে অল রেডরা। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে এই হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে দশটায়।

এফএ কাপ ফাইনালে চেলসির রেকর্ড বেশ উজ্জল। যেখানে গত ১৬ বছরে একটিবারও এই আসরে শিরোপার স্বাদ পায়নি লিভারপুল। এই সময়ে (গত ১৬ বছর) ব্লুজরা এফএ কাপ জিতেছে ৫ বার। তবে গত দু মৌসুমে ফাইনালে উঠেও জিততে পারেনি তারা। এবারে আসরে হ্যাটট্রিক ফাইনাল ট্রাজেডি ঘুঁচাতে মরীয়া চেলসি। দলটির কোচ টমাস টুখেলের ভাষায়, আরেকটা কঠিন ফাইনাল এটা। ক্লপের অধীনে লিভারপুল দুদান্ত একটি দল। তবে এটা ফাইনাল। আর ফাইনালে যেভাবে খেরতে হয় , আমরা সেটাই করব।’

এ মৌসুমে অবশ্য অল রেডদের বিপক্ষে ব্লুজদের ফাইনালের অভিজ্ঞতা মোটেও সুখকর নয়। গত ২৭ ফেব্রুয়ারি লিগ কাপ ফাইনালে লিভারপুলের বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করেছে চেলসি। অবশ্য এফএ কাপে ২০১২ সালের সর্বশেষ ফাইনালে লিভারপুলকে হারিয়ে শিরোপা জেতে চেলসি।

এদিকে এক ঐতিহ্যহাসিক অর্জনের সামনে দাঁড়িয়ে লিভারপুল। প্রথম ইংলিশ ক্লাব হিসাবে এক মৌসুমে চার শিরোপার হাতছানি অল রেডদের। আজ জিতলে সেই পথে আরো এগিয়ে যাবে তারা। এরপর থাকবে চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়ার লিগ।

চ্যাম্পিয়ন্স রিগ ফাইনালে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। তবে লিগ শিরোপার পথটি বিছুটা হলেও কঠিন। কেন না ৩৬তম রাউন্ড শেষে লিগের শীর্ষ দল ম্যানচেস্টার সিটির চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে লিভারপুল। বাকি দুৃ রাউন্ডে যদি ম্যানসিটি ৪ পয়েন্ট হারায় তবেই লিগ শিরোপা জেতার সুযোগ তৈরী হবে অল রেডদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর