Logo

উখিয়ায় তিন হাসপাতাল -ক্লিনিক সিলগালা

ডেইলী উখিয়া নিউজ ডেস্ক : / ২৯ বার
আপডেট সময় : রবিবার, ২৯ মে, ২০২২

কক্সবাজারের উখিয়ায় অবৈধভাবে গড়ে ওঠা নামসর্বস্ব হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে কার্যকর শুরু করেছে উখিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ ।
তারই ধারাবাহিকতায় দু’টি অবৈধ হাসপাতাল ও একটি ডেন্টাল ক্লিনিক সীলগালা ও বন্ধ করে দেওয়া হয়েছে।
রবিবার (২৯ মে) দুপুর ২টার দিকে উপজেলার পালংখালী, বালুখালী ও কোটবাজার এলাকায় ল্যাব ও ডায়গোনষ্টিক, হাসপাতাল এবং ডেন্টাল ক্লিনিকে যৌথ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।
উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বড়ুয়া অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পালংখালী এলাকার তাজমান হাসপাতাল, বালুখালী এলাকার বিকে ডেন্টাল কেয়ার ও কোটবাজারের অরিয়ন হাসপাতালে অভিযান চালানো হয়।
অভিযান চলাকালীন সময়ে পালংখালী বাজার সংলগ্ন তাজমান হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনের কাগজপত্র কোনো কাগজপত্র ও প্রমাণাদি পাওয়া না গেলে অর্থদণ্ড ও হাসপাতালটি বন্ধ ঘোষণা করা হয়। এবং ৪০ হাজার টাকা জরিমানা করা হয়৷
বিকে ডেন্টাল কেয়ারে মোবাইল কোর্ট পরিচালনা করলে ক্লিনিকে কাউকে পাওনা গেলে সেটি সীলগালা ও বন্ধ ঘোষণা করা হয়।
এছাড়া কোটবাজারের অরিয়ন হাসপাতালে পরিদর্শনে আসলে সেটি তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেলে হাসপাতালটি পূণরায় তালাবদ্ধ ও সীলগালা করে বন্ধ ঘোষণা করা হয়।
এই অভিযানে উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বড়ুয়া, উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মহিউদ্দিন মাহীন, স্যানিটারি ইন্সপেক্টর মোঃ নুরুল আলম, পরিসংখ্যানবিদ সঞ্জয় দাশসহ উখিয়া পুলিশের একটি টিম অভিযানে অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর